লিঙ্কডইন স্মার্টফোনে বিজ্ঞাপন পরীক্ষায়

স্মার্টফোনে বিজ্ঞাপন পরীক্ষায় লিঙ্কডইন

 বিশ্বের সবচেয়ে বড় প্রফেশনাল সামাজিক যোগাযোগ সাইট লিঙ্কডইন সাম্প্রতি মোবাইল অ্যাপস চালু করেছে যেটি পেশাদার সামাজিক নেটওয়ার্কের সদস্যদের ব্যবহৃত তথ্য প্রবাহে গতি আনবে এবং প্রথমবারের মতো কোম্পানীগুলো তাদের বিজ্ঞাপন স্মার্টফোনের ব্যবহারকারীদের দেখাতে অনুমতি পাবে। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

লিঙ্কডইন মুখপাত্র জুলি ইনোই বলেন, লিঙ্কডইন ছোট পরীক্ষার অংশ হিসেবে মোবাইল অ্যাপ্লিকেশন এর খবরের মধ্যে বিজ্ঞাপন দেখানো শুরু হবে। এর ফলে বিভিন্ন কোম্পানী তাদের নিজেদের সার্ভিস সম্পর্কে বিপুলসংখ্যক ব্যক্তির নিকট পৌছে দিতে সক্ষম হবে।

নতুন অ্যাপ্লিকেশনটি অ্যাপল ইনকর্পোরেটেড আইফোন এবং অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য পাওয়া যাচ্ছে। লিঙ্কডইন নিউজ স্টোরিতে লিংকিং অথবা কমেন্টিং এর মতো নিউজ প্রবাহে স্মার্টফোন ব্যবহারকারীকে সহজেই আকৃষ্ট করবে বলে আশা প্রকাশ করেছেন কর্তপক্ষ।

পিসির পরিবর্তে ভোক্তাদের ক্রমবর্ধমান মোবাইল ডিভাইসের প্রতি ঝুঁকে পড়ার কারনেই লিঙ্কডইন, ফেসবুক ইনকর্পোরেটেড এবং গুগল ইনকর্পোরেটেড এর মতো ইন্টারনেট কোম্পানীগুলো মোবাইল ব্যবহারকারীদের নিকট পৌঁছানের পদক্ষেপ নিচ্ছে। ফলে স্মার্টফোন ব্যবহারকারীদের হাতের নাগালেই এসব প্রতিষ্ঠানের সেবা পৌঁছে যাচ্ছে।

লিঙ্কডইন এর ওয়েবসাইটের নতুন বৈশিষ্ট্য ও উন্নতি হিসাবে উল্লেখ করে বলছে, সাম্প্রতিক মাসে তাদের ওয়েবসাইটে 200 মিলিয়ন সদস্য দীর্ঘ সময় ব্যয় করেছে। এ থেকে বোষা যাচ্ছে লিঙ্কডইন এর জনপ্রিয়তা ধীরে ধীরে বাড়ছে। আর এ জনপ্রিয়তা দ্রুত সবার মাঝে ছড়িয়ে দিতে এবং এর মাধ্যমে সবাই তাদের নিজস্ব বিষয় শেয়ার করার উপার করে দেয়ার লক্ষ্যেই নতুন উদ্যোগ নেয়া হচ্ছে।

About nipa Rahman

একটি উত্তর দিন