লাইভ দেখুন অ্যাপস ডেভেলপমেন্ট শীর্ষক কর্মশালা

লাইভ দেখুন অ্যাপস ডেভেলপমেন্ট শীর্ষক কর্মশালা

ফ্রিল্যান্স আউটসোর্সিং এ বাংলাদেশ এখন শীর্ষস্থানীয় অবস্থানে রয়েছে। দেশে এখন প্রায় দুই লাখ নিবন্ধিত ফ্রিল্যান্সার রয়েছে। এছাড়া বিদেশী বিভিন্ন প্রতিষ্ঠানে প্রায় এক লাখ তথ্যপ্রযুক্তি প্রফেশনালস কাজ করছেন। তবে যথাযোগ্য গাইডলাইন ও প্রশিক্ষণের অভাবে ফ্রিল্যান্সার ও আউটসোর্সিং প্রতিষ্ঠানগুলো অ্যাপস ডেভেলপমেন্টের মতো সম্ভাবনাময় খাতে বেশিদুর এগিয়ে যেতে পারছে না। বিশ্বব্যাপি অ্যাপস ডেভেলপমেন্টের বিলিয়ন ডলারের বাজার রয়েছে। এই সম্ভাবনাময় বাজারে বাংলাদেশের অবস্থান উন্নত করতে কাজ শুরু করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রনালয়। সেই লক্ষ্যে আয়োজন করা হয়েছে ‘অ্যাপস ডেভেলপমেন্ট : মার্কেট অ্যানালাইসিস’ শীর্ষক সেমিনার।

ICT Ministry

রাজধানীর আগারগাঁও এর বাংলাদেশ কমপিউটার কাউন্সিল সভাকক্ষে আয়োজিত এই সেমিনারে বাজার বিশ্লেষনের মাধ্যমে কিভাবে ফ্রিল্যান্সার ও আউটসোর্সিং প্রতিষ্ঠানগুলো এগিয়ে যেতে পারে সে বিষয়ে আলোচনা হচ্ছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদ। সভাপতিত্ব করছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রনালয়ের সচিব মো: নজরুল ইসলাম খান।

সেমিনারটি কমজগৎ (http://comjagat.com/), ওয়েব টিভি নেক্সট (http://webtvnext.com/) এবং সামহোয়্যার ইন ব্লগ (http://somewhereinblog.net/) থেকে সরাসরি সম্প্রচার করা হচ্ছে। আগ্রহী যে কেউ সেমিনারটি সরাসরি দেখতে পাবেন।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন