লক্ষাধিক অ্যাপসের মাইলস্টোনে উইন্ডোজ স্টোর

লক্ষাধিক অ্যাপসের মাইলস্টোনে উইন্ডোজ স্টোর

সংখ্যার দিক থেকে এখনও গুগল প্লে স্টোর কিংবা অ্যাপল স্টোরের তুলনায় অনেক অনেক পিছিয়ে থাকলেও লক্ষাধিক উইন্ডোজ ৮ অ্যাপ্লিকেশনের মাইলস্টোন পেরিয়ে গেছে উইন্ডোজ স্টোর। টুইটারে মাইক্রোসফটের অফিশিয়াল অ্যাকাউন্টে গতকাল এই তথ্য জানিয়ে টুইট করেছে মাইক্রোসফট।

গত অক্টোবরে উইন্ডোজ অবমুক্ত করার পরপরই মাইক্রোসফট চালু করে এই উইন্ডোজ স্টোর। সেই হিসেবে ৭ মাসের মধ্যেই উইন্ডোজ স্টোর পেরিয়ে গেল লক্ষাধিক অ্যাপ্লিকেশনের ল্যান্ডমার্ক। গুগল প্লে স্টোর এবং অ্যাপল স্টোরের তুলনায় কম সময়েই এই ল্যান্ডমার্ক স্পর্শ করেছে মাইক্রোসফট। অ্যাপল স্টোরের এই ল্যান্ডমার্ক স্পর্শ করতে সময় লেগেছিল ১৪ মাস এবং গুগল প্লে স্টোরের ১৮ মাস। অ্যাপ্লিকেশনের সংখ্যায় তাই উইন্ডোজ পিছিয়ে থাকলেও কম সময়ে এই ল্যান্ডমার্ক স্পর্শ করাকে একটি বড় সাফল্য হিসেবেই মনে করছে মাইক্রোসফট। আরও দ্রুত সামনের দিকে এগিয়ে যাওয়াকে এই ল্যান্ডমার্কে পৌঁছানো ত্বরান্বিত করবে বলেই মনে করছে তারা।

microsoft-Windows8-store

উইন্ডোজ ৮-এর জন্য অ্যাপ্লিকেশন তৈরিতে উত্সাহিত করতে ইতোমধ্যেই বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছে মাইক্রোসফট। ডেভেলপার কিটসহ অন্যান্য প্রয়োজনীয় উপাদান তারা তাদের ওয়েবসাইটের মাধ্যমে ডেভেলপারদের জন্য উন্মুক্ত করে দিয়েছে। তাই অ্যাপ্লিকেশনের সংখ্যায় পরবর্তী ল্যান্ডমার্কে পৌঁছাতে আরও কম সময় লাগবে বলেই আশাবাদী মাইক্রোসফট। – তরিকুর রহমান সজীব, ইত্তেফাক

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন