রিম অচিরেই নিয়ে আসছে প্লেবুক আপডেট

রিম অচিরেই নিয়ে আসছে প্লেবুক আপডেট


কানাডিয়ান প্রতিষ্ঠান রিচার্স ইন মোশন (রিম) প্লেবুক ট্যাবলেট ব্যবহারকারীদের জন্য একটি সফটওয়্যার আপডেট শীঘ্রই নিয়ে আসতে যাচ্ছে। রিমের ১০ জন সিনিয়র ম্যানেজারের অংশগ্রহণে সম্প্রতি একটি মিটিং অনুষ্ঠিত হয় যেখানে নতুন এই সফটওয়্যারের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

জনপ্রিয় ব্ল্যাকবেরি স্মার্টফোন প্রস্তুতকারক রিম গত বছরের প্রথমে দিকে ট্যাবলেটের বাজারে যোগ দেয় এবং অনেক আশা নিয়ে প্লেবুক ট্যাবলেট বাজারে নিয়ে আসে। প্লেবুক ছিলো বিশ্বের প্রথম ট্যাবলেট পিসি যেটি মূলত এন্টারপ্রাইজ ব্যবহারকারীদের কথা মাথায় রেখে তৈরি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে প্লেবুক ট্যাবলেট প্রেমীদের আকর্ষণ করতে ব্যর্থ হয়। পরবর্তীতে রিম গত বছরের সেপ্টেম্বরে প্লেবুকের জন্য একটি সফটওয়্যার আপডেট দেয়ার কথা ঘোষণা দিলেও তা পরবর্তীতে স্থগিত করে দেয়।

এই বহুল প্রতীক্ষিত “প্লেবুক ২.০” আপডেট এবার বাজারে আসতে যাচ্ছে। নতুন এই সফটওয়্যারে রয়েছে বেশ কিছু আকর্ষণীয় ফিচার যেগুলো ব্যবহারকারীদের আকর্ষণ করবে বলেই মনে করছেন রিমের কর্তারা। এই সফটওয়্যারে থাকছে একটি কীবোর্ড যেমনটা ব্ল্যাকবেরি স্মার্টফোনে দেখা যায় এবং এর মাধ্যমে ব্যবহারকারীরা খুব সহজেই প্লেবুকের স্ক্রিনে টাইপ করতে পারবেন। পাশপাশি রয়েছে নতুন ফিচার সমৃদ্ধ একটি ই-মেইল ইনবক্স, একটি উন্নত ক্যালেন্ডার যেখানে অনেক ইভেন্ট রয়েছে এমন তারিখগুলো হাইলাইটেড দেখাবে এবং একটি কনটাক্ট ফিচার যেটি ব্যবসায়ীদের লিঙ্কেদিন সাইট থেকে বিভিন্ন তথ্য সংগ্রহ করতে সহায়তা করবে।

তথ্যসূত্রঃ দি গ্লোব এন্ড মেইল

http://www.theglobeandmail.com/news/technology/research-in-motion/the-guiding-hand-behind-the-revival-of-rims-playbook/article2343577/

About mehdi

একটি উত্তর দিন