রাজশাহীতে অ্যাপস প্রশিক্ষণ আয়োজিত

রাজশাহীতে অ্যাপস প্রশিক্ষণ আয়োজিত

জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়নে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি কর্মসূচির আওতায় রাজশাহী অঞ্চলের পাঁচদিনব্যাপী মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়ন প্রশিক্ষণ শেষ হয়েছে শনিবার। ৩ ফেব্রুয়ারি রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে শুরু হওয়া ওই প্রশিক্ষণে রাজশাহী অঞ্চলের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৪৫ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে আয়োজনের অংশীদার এমসিসি লিমিটেড।

 জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়নে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসেবে ৬৪ জেলায় মোবাইল অ্যাপ্লিকেশন উন্নয়ন প্রশিক্ষণ কার্যক্রম আয়োজিত হয়। এর পরবর্তী আয়োজন টাঙ্গাইল, কিশোরগঞ্জ ও চুয়াডাঙ্গা জেলায় আয়োজিত হবে বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে

প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নূরুল হোসেন চৌধুরী ও বাংলাদেশ কম্পিউটার সোসাইটির মহাসচিব জনাব কাজী জাহিদুর রহমান।

Rajshahi+Training

রাজশাহীর আয়োজন থেকে ৩৫টি অ্যাপ্লিকেশন প্রস্তুত করা হয়। এর ভেতরে হারিকেন নামক একটি অ্যাপ্লিকেশন প্রস্তুত করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফজলে নাসিম প্রথম স্থান অধিকার করেন। অন্ধকার কোনো স্থানে গেলেই এই এ্যাপ্লিকেশনের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে মোবাইলে আলো জ্বলে উঠবে। পুরস্কার হিসেবে বিজয়ীকে সিম্ফনির পক্ষ থেকে একটি মোবাইল ডিভাইস প্রদান করা হয়।

পুরো প্রকল্পে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে এমসিসি লি. ও ইএটিএলের সঙ্গে কাজ করছে বেসিস, মাইক্রোসফট, গ্রামীণফোন, রবি, নোকিয়া, সিম্ফনি, এসওএল কোয়েস্ট ও গুগল ডেভেলপার গ্রুপ ঢাকা।

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন