রাজধানীতে বৈশাখী উদ্যোক্তা হাট শুরু

রাজধানীতে বৈশাখী উদ্যোক্তা হাট শুরু

hattতরুণ উদ্যোক্তাদের পণ্য ও সেবার সম্ভার নিয়ে রাজধানীর ওম্যান ভলান্টারি এসোসিয়েশন মিলনায়তনে শুরু হযেছে ‘আজকের ডিল বৈশাখী উদ্যোক্তা হাট’। আজ সকাল ১০টায় বেলুন উড়িয়ে হাটের উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও জনপ্রিয় লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। এ সময় আরো উপস্থিত ছিলেন  উদ্যোক্তা হাটের আহবায়ক সাজ্জাত হোসেন, ভেঞ্চার বিনিয়োগকারী প্রতিষ্ঠান বিডি ভেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন, মালয়েশিয়া ভিত্তিক বাংলাদেশী উদ্যোগ দপ্তরের প্রধান সনির্বকহী মাসুদ রানা, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান প্রমুখ।
উদ্বোধন শেষে অধ্যাপক জাফর ইকবাল সব স্টল ও প্যাভিলিয়ন ঘুরে ঘুরে দেখেন। এই সময় তিনি তরুণদের নানামুখী ও সৃজনশীল উদ্যোগর প্রশংসা করে তাদের পাশে দাঁড়ানোর জন্য বিনিযোগকারী, সরকার এবং বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে আহবান জানান।
মেলায় ই-কমার্স, বুটিকস, আইটি, প্রিন্টিং, প্রকাশনা, টি-শার্ট, চামড়াজাত সামগ্রী, ফটোগ্রাফি, ভ্রমণসহ নানা বিষয়ক প্রায় ৫০ জন উদ্যোক্তা অংশ নিয়েছেন। দুই দিনব্যাপী আজকের ডিল উদ্যোক্তা হাটে রেনে বাংলাদেশ, ইভেন্ট বিডি, অফার বাজার, এসটি সলিউশন, ভ্রমণ ডট কম, বাংলার কবিতা প্রকাশন, প্রিয় শপ ডট কম, ভাইপার লেদার, ওয়াওজার ও কসমেটিক ফ্রিকের প্যাভিলিয়ন রয়েছে। এছাড়া ইকো ড্রিমস, ফ্রেসফুডবিডি, প্রসিদ্ধ, অনলাইন বিতান, টুইস্টেড রেসিপি, বিএইকেআই সেন্টার, ক্ষুদ্র সফট, অপ্সরি বুটিক, বন্ধু ডট কম, পিনাকল মিডিয়া, জিরো ডিগ্রী কমিউনিকেশন,ব্র্যান্ড কিডস, বিডি সফট, বাইক বিডি, প্যাকার্স, ফিটম্যান, মার্ক ডিনডিগো, ই-স্মার্ট, নিজোল ক্রিয়েটিভ, লুকস-দি এলিগ্যান্স অফ ফ্যাশন, প্রোফিসিও, নিউ মুন ক্লদিং ডিজাইন কাউস, শাহিন’স হেল্প লাইন, তরি তরকারি ডট কম, ট্যান ও গ্যাজেট বাংলার স্টল রয়েছে।
বৈশাখী উদ্যোক্তা হাটের টাইটেল স্পন্সর দেশের অন্যতম শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠান ‘আজকের ডিল’। গোল্ড স্পন্সর হিসাবে রয়েছে দপ্তর সিএমএস, বিডি ভেঞ্চার লিমিটেড, এসএসএল কমার্জ ও ডক্টরোলা। আর বিকাশ, ই-কুরিয়ার, হোস্ট পেয়ার ও হোস্ট মাইট সিলভার স্পন্সর হিসাবে হাটের পৃষ্ঠপোষকতা করছে। এছাড়া পার্টনার হিসাবে রয়েছে ইন্টারনেট সেবাদানকারী ডোজ ইন্টারনেট, যমুনা টেলিভিশন ও এনটিভি অনলাইন।
উদ্যোক্তা হাট আজ ও কাল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।

About Sohel Rana

একটি উত্তর দিন