রাজধানীতে ‘উইমেন টেক ফেস্ট’ অনুষ্ঠিত

রাজধানীতে ‘উইমেন টেক ফেস্ট’ অনুষ্ঠিত

women-tech-festপ্রযুক্তিখাতে নারীদের অংশগ্রহণে উৎসাহিত করতে রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হল ‘উইমেন টেক ফেস্ট’। এতে প্রযুক্তিখাতে নারীদের ভূমিকা ও অবদান নিয়ে আলোচনা করা হয়। গুগুল ডেভেলপার গ্রুপ ঢাকা, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কম্পিউটার ক্লাবের পৃষ্টপোষকতায় অনুষ্ঠানটি আয়োজন করা হয়।
অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর পরিচালক ও দেশের অন্যতম নারী উদ্যোক্তা সামিরা যুবেরি হিমিকা বক্তব্য দেন। তিনি নারীদের প্রযুক্তিখাতে আরও সম্পৃক্ত করার উপায় নিয়ে কথা বলেন।
গুগলের প্রতিনিধি বিকি রাসেলও অনুষ্ঠানে বক্তব্য দেন। তিনি তার বক্তব্যে গুগলের মতো প্রতিষ্ঠানে নারীদের সম্পৃক্ততা ও প্রযুক্তিখাতে নারীদের সাফল্যের কিছু উদাহরণ উপস্থাপন করেন এবং নারীদের আরও এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।
উইমেন টেক ফেস্টে নারীদের কর্পোরেট সেক্টরের ভূমিকা নিয়ে কথা বলেন গ্রামীণফোনের উর্ধ্বতন বিশেষজ্ঞ সায়মা রহমান। কর্পোরেট শাখায় নারীরা কিভাবে মুল চালিকাশক্তি হতে পারে তার কিছু উদাহরণ তুলে ধরেন তিনি।
এছাড়াও নারীদের বিকাশ ও অগ্রগতি নিয়ে কথা বলেন উইমেন টেকমেকার্স বাংলাদেশের প্রধান প্রতিনিধি ফারাহ নাজিফা ও রাখশান্দা রুখাম।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নারী উদ্যক্তা ও এলএএমএসএমই অব বাংলাদেশের পরিচালক ফারহানা নাজনীন, গুগল বাংলাদেশের কান্ট্রি মার্কেটিং কন্সালটেন্ট হাশমি রাফসানজানি, প্রেনিয়্যারল্যাবের প্রধান নির্বাহী কর্মকর্তা ও গুগল ডেভেলপার গ্রুপের ম্যানেজার আরিফ নিজামী, আমরা সল্যুশন্সের হেড অব বিজনেস সোলাইমান সুখনসহ আরও অনেকে।

About Sohel Rana

একটি উত্তর দিন