রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ার আসছে ১ ডিসেম্বর

রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ার আসছে ১ ডিসেম্বর

ezzyrমোবাইলভিত্তিক রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ার (EZZYR) আগামী ১ ডিসেম্বর পূর্ণাঙ্গভাবে চালু হচ্ছে। সম্প্রতি রাজধানীর একটি অভিজাত রেস্টুরেন্টে মিট দ্য প্রেস অনুষ্ঠানে ইজিয়ার অ্যাপের আগাম উদ্বোধন হয়। দেশি উদ্যোক্তা এবং প্রযুক্তিবিদদের তৈরি এই রাইড শেয়ারিং মোবাইল অ্যাপ নিয়ে এসেছে ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের পরিচালক রানা আহাদ ও কামরুল হাসান ইমন। বিজয়ের মাসের প্রথমদিন থেকে ঢাকার রাস্তায় থাকবে ইজিয়ার। সেবাটি পেতে স্মার্টফোনে অ্যাপটি ইন্সটল করে সহজেই গাড়ি এবং বাইক অন ডিমান্ড বুকিং করা যাবে। এছাড়াও আগামী বছরের শুরু থেকে প্রি-রিজার্ভেশনের অপশন দিয়ে দূর যাত্রার জন্য গাড়ি বুকিং দিলে সময় মতো গাড়ি হাজির হবে দরজায়।
ইজিয়ার অ্যাপটি গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। শিগগিরই অ্যাপল প্লে স্টোরেও পাওয়া যাবে। ঢাকাতে এই অ্যাপভিত্তিক গাড়ি ও বাইক শেয়ারিং সার্ভিসের বাণিজ্যিক যাত্রা শুরু হওয়ার পর আগামী বছরের মাঝা-মাঝি চট্টগ্রাম এবং সিলেটসহ বড় শহরগুলোতে ইজিয়ারের সুবিধা পাওয়া যাবে।
এর মধ্যেই ড্রাইভার রেজিস্ট্রেশন এবং ট্রেনিংয়ের প্রাথমিক পর্ব শেষ হয়েছে। গুগল প্লে স্টোরে EZZYR দিয়ে সার্চ করলে দুইটি অ্যাপ পাওয়া যাচ্ছে। এছাড়াও সহজেই www.ezzyr.com লগইন করে রেজিস্ট্রেশন করা যাবে।
প্রতিষ্ঠানটির পরিচালক কামরুল হাসান ইমন বলেন, যেখানে সিএনজি স্কুটারের মালিকরা অ্যাপভিত্তিক রাইড শেয়ারিংয়ের বিরুদ্ধে ধর্মঘট ও আন্দোলনের হুমকি দিচ্ছে সে সময়ে যাত্রী সেবা নিশ্চিত করতে ইজিয়ার মাঠে কাজ করার প্রস্তুতি নিচ্ছে। আমাদের আশা, সিএনজি স্কুটারের মালিকরা রাইড শেয়ারিং অ্যাপের আওতাভুক্ত হতে আগ্রহী হলে আমরা পাশে দাঁড়াব।
আরেক পরিচালক রানা আহাদ বলেন, ড্রাইভার অ্যাপটি আমরা কমপক্ষে ৭০০ ড্রাইভ পার্টনারের সঙ্গে দীর্ঘদিন আলোচনা করে ডিজাইন করেছি। এতে করে ড্রাইভাররা অতি সহজে কিভাবে পেসেঞ্জারের রিকোয়েস্ট গ্রহণ, যাত্রাপথে ম্যাপ দেখা কিংবা যাত্রা শেষে সহজেই মিটারে আসা ভাড়া জানতে পারবেন। তাছাড়া দীর্ঘদিন যাত্রীদের পছন্দের পরিসংখ্যান করে ইউ আই ডিজাইনটি করা হয়েছে যেখানে অতি সহজেই ম্যাপে ডেস্টিনেশন দেখতে পারবেন।

About Sohel Rana

একটি উত্তর দিন