“রমজানে থাকবেনা আর কোন গ্যাপ’স, এন্ড্রয়েড নিয়ে এসেছে ‘রমজান’ অ্যাপস”!

“রমজানে থাকবেনা আর কোন গ্যাপ’স, এন্ড্রয়েড নিয়ে এসেছে ‘রমজান’ অ্যাপস”!

রমজানের রোজা সঠিক ভাবে পালনের জন্যে এন্ড্রয়েড জগতে এসেছে যুগান্তকারী অ্যাপস ‘রমজান’। এই অ্যাপসে পাবেন রমজানের সকল রকম টিপস। রমজানের প্রয়োজনিয় তথ্য, বিভিন্ন দোয়া, সেহরি ও ইফতারের সময়সুচি-এর সব কিছুই আপনি পাবেন এই অ্যাপসটিতে।

Ramadan - screenshot

 পাঁচ দশমিক নয় মেগাবাইট সাইজের অ্যাপসটিতে রমজান  মাসের একটি ক্যালেন্ডারও পাবেন। সেহরি-ইফতারের  সময়সূচির সাথে অ্যালার্মমেরও ব্যবস্থা আছে। কেবলা ঠিক  করার জন্য অ্যাপসটিতে একটি কম্পাসও আছে। অ্যাপসটিতে  সেহরি-ইফতারের জন্য দোয়ার সাথে সাথে বিভিন্ন দরকারি দোয়া  আছে, যা বাংলা ও আরবি ভাষা দুভাবেই আছে। তারাবির  নামাজের জন্য বিভিন্ন নিয়মাবলি ও দোয়া সম্পর্কেও জানা যাবে  এই অ্যাপসটিতে। তাসবি পড়ার জন্যও এই অ্যাপসটি আপনি  কাজে লাগাতে পারেন।

 অ্যাপসটিতে কুয়েতের ক্বারি শাইখ আল মাশারি বিন রাশিদ-এর  কণ্ঠে কোরআন তিলাওয়াত শোনার সুবিধাও পাবেন। তাছাড়াও  কোরানের প্রতিটি সূরা আলাদা টেক্সট আকারে আরবি-বাংলা  তরজমায় পাবেন। সূরা সম্পর্কে সাধারণ তথ্যগুলো জানতে পারবেন। তাছাড়াও কোরআনের পিডিএফ ডাউনলোড করে সম্পূর্ণ কোরআন পড়ার সুযোগ পাবেন। লাইভ কোরআনের বিভাগে কোরআনের তেলাওয়াত, বাংলা-ইংরেজি তরজমা, হাদিস, হামদ-নাত শোনার সুবিধাও রয়েছে।

Ramadan - screenshotRamadan - screenshotRamadan - screenshot

আপনি চাইলে অ্যাপসটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন সম্পুর্ন ফ্রিতে! লিংটি নিচে দেয়া হলো :

https://play.google.com/store/apps/details?id=com.mcc.ramadan

উপরের লিংকটি থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। অ্যাপসটি এন্ড্রয়েড ২.২ বা জিঞ্জারব্রেড-এর ওপরে যেকোনো মোবাইল সেট বা ট্যাবলেটে ব্যাবহার
করতে পারবেন।  ধন্যবাদ! 🙂

 

About Mahdi Hasan

Mahdi Hasan

একটি উত্তর দিন