যেভাবে গুগল এডসেন্স কাজ করে ও এখান থেকে আয় প্রসঙ্গে

গুগল এডসেন্সের মাধ্যমে অনলাইনে অর্থ উপার্জন অনেক বড় ও বিশ্বস্ত একটি পথ। এখান থেকে অনেকে অনেক পরিমানে টাকা আয় করছে। আর এই গুগল এডসেন্স কিভাবে কাজ করে তা আমাদের জানা দরকার। তথ্য প্রযক্তিতে সেবা প্রদানকারী প্রতিষ্ঠান প্রাণন লি: ও এই প্রতিষ্ঠানের সিইও নাহিদুল ইসলাম রুমেল এছাড়া আরো অনেক আই টি প্রতিষ্ঠান এ বিষয়ে কাজ করছে।

আপনারা বিভিন্ন সময় বিভিন্ন ওয়েব সাইট এ ভিজিট করেন, সে সময় দেখবেন বিভিন্ন পিকচার এ্যাড বা টেক্সলিঙ্ক এ্যাড থাকে এবং তার নিচে লেখা থাকে এ্যাড বাই গুগল । আপনি বা অন্য কোন ভিজিটর ঐ পিকচার এ্যাড বা টেক্সলিঙ্ক এ্যাড ক্লিক করলে সাইট এর মালিক তার গুগল এডসেন্স একাউন্টে নিদির্ষ্ট পরিমান ডলার জমা হয়ে যায় । আপনার একাউন্টে এক এডসেন্স ১০০ ডলার জমা হলে আপনি টাকা আনতে পারবেন । আর এটা চেক আর মাধ্যমে আনতে পারবেন এবং যে কোন ব্যাংক থেকে টাকা তুলতে পারবেন। এডসেন্স প্রোগ্রাম গুলোর মধ্যে সবচেয়ে ভাল মাধ্যম হচ্ছে গুগল এডসেন্স । এদের পেমেন্ট ব্যবস্থাও অনেক ভাল এদের নামে এখন পযন্ত কোন খারাপ রিপোর্ট শোনা যায় নি । আসলে এটা সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন গুগল এর একটি প্রোগ্রাম । তাই খারাপ হওয়ার কোন সুযোগ নেই ।

গুগল এডসেন্স থেকে আয় করতে হলে আপনার থাকতে হবে নিজের একটা ওয়েব সাইট বা ব্লগ । এবং শুধু ওয়েব সাইট বা ব্লগ থাকলে যে সব হয়ে হয়ে গেল তা না , আপনার ওয়েব সাইটে প্রচুর ভিজিটর থাকতে হবে । মিনিমাম প্রতিদিন ৭০০- ৮০০ ভিজিটর থেকে উপরে, তাছাড়া ভালো আয় করা সম্ভব না । এখন আপনার ওয়েব সাইট / ব্লগ যাই থাক আপনাকে প্রতিদিন মিনিমাম প্রতিদিন ৭০০- ৮০০ ভিজিটর রাখতে হবে। আপনাকে ওয়েব প্রোগ্রামিং [সিএসএস , পিএইচপি , এইচটিএমএল] সম্পর্কে ভালো ধারনা থাকতে হবে যাতে আপনি আপনার সাইট বা ব্লগ কে ভাল ভাবে নিয়ন্ত্রন করতে পারেন । ব্লগে লেখার হাত ভালো হতে হবে । আপনার লেখার হাত যদি ভালো হয় তবে অনলাইন থেকে আয় করা সহজ হবে । ভাল মানের লেখা লিখতে হবে , এবং লেখা অবশ্যই ইউনিক হতে হবে।

About sultanratan

একটি উত্তর দিন