ম্যালওয়্যার অপসারণ পরীক্ষায় র্শীষস্থানে ক্যাসপারস্কি

ম্যালওয়্যার অপসারণ পরীক্ষায় র্শীষস্থানে ক্যাসপারস্কি

এ বছর অক্টোবর ও নভম্বের মাসে এভ-কমপ্যারটেভিস ল্যাব পরিচালিত ম্যালওয়্যার অপসারণরে এক স্বতন্ত্র পরীক্ষায় ‘ক্যাসপারস্কি ইন্টারনটে সিকিউিরিটি ২০১৪’ র্শীষস্থান দখল করেছে । সুরক্ষা প্রদানের র্পূবে কোনো কম্পিউটারে ম্যালওয়্যার সংক্রমণ হয়ে থাকলে তা থকে ঐ কম্পিউটারকে উদ্ধার করার জন্য সিকিউিরিটি সফটওয়্যার কীভাবে সহায়তা প্রদান করে তা্ই পরীক্ষার মাধ্যমে নিরূপণ করা হয়।

এভ-কমপ্যারটেভিসরে বিশেষজ্ঞরা এই পরীক্ষার জন্য ১১টি ম্যালওয়্যাররে নমুনা এবং ব্যক্তগিত ও বাসাবাড়ি র্পযায়ে ব্যবহৃত বিভিন্ন কোম্পানির ১৬টি সিকিউিরিটি সফটওয়্যার বেছে নেন । পরীক্ষায় সঠিক ফলাফল অজর্নের পর দেখা যায় ক্যাসপারস্কি ইন্টারনটে সিকিউিরিটি র্শীষস্থানীয় অ্যাডভান্সড প্লাস র‍্যাংকিং এ অবস্থান করছে।

url

উল্লখ্যে, ম্যালওয়্যার অপসারণ পরীক্ষায় সাফল্যের অল্প কিছুদিন আগে এভ-কমপ্যারটেভিস পরিচালিত আরেকটি পরীক্ষায় ‘ক্যাসপারস্কি ইন্টারনটে সিকিউিরিটি ২০১৪’ অ্যাডভান্সড প্লাস র‍্যাংক প্রাপ্ত হয় । ঐ পরীক্ষায় কম্পিউটারের র্কমদক্ষতার উপর সিকিউিরিটি সফটওয়্যাররে প্রভাব নির্ধারিত করা হয়েছিল।

উপরোক্ত উভয় পরীক্ষায় প্রাপ্ত ফলাফলের মাধ্যমে কোনো ক্ষতিকর প্রভাব ছাড়াই উচ্চমাত্রার সুরক্ষা বজায় রাখার জন্য ক্যাসপারস্কি ইন্টারনটে সিকিউিরিটি’র সার্মথ্যতা নিষ্চিত হয়।

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন