মেয়ে শিক্ষার্থীদের জন্য গুগলের শিক্ষাবৃত্তি

মেয়ে শিক্ষার্থীদের জন্য গুগলের শিক্ষাবৃত্তি

মেয়ে শিক্ষার্থীদের জন্য গুগল ঘোষণা করেছে ‘দি গুগল আনিতা বর্গ স্মৃতিবৃত্তি, এশিয়া পেসিফিক-২০১৪’। এশিয়া-প্যাসেফিক অঞ্চলের তথ্যপ্রযুত্তিবিষয়ক মেয়ে শিক্ষার্থীদের এই বৃত্তির জন্য আবেদন করার শেষ সময় আগামী ১৮ মে, রাত ১১টা ৫৯ মিনিট।

image_75727.sva_google_scholarship_subhe

গুগলের ওয়েবসাইটে এ সম্পর্কে বলা হয়, তথ্যপ্রযুক্তি, কম্পিউটার বিজ্ঞান, কম্পিউটার প্রকৌশল ইতাদি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ২০১৫ শিক্ষাবর্ষের স্নাতকপূর্ব ও স্নাতকোত্তর ছাত্রীরা এই বৃত্তির জন্য আবেদন করতে পারেন। আবেদনকারীকে পূরণ করতে হবে গুগলের ওয়েবসাইটে দেওয়া একটি অনলাইন ফরম। এ ছাড়া তার সম্পর্কে সাধারণ তথ্য, শিক্ষাগত যোগ্যতার সনদপত্র ইত্যাদি জমা দিতে হবে। আবেদনকারীকে লিখতে হবে নির্ধারিত তিনটি রচনাও ।

ওয়েবসাইটে আরো বলা হয়, বিজয়ীদের দেওয়া হবে ২০১৩-১৪ শিক্ষাবর্ষের বৃত্তি। নেটওয়ার্কিংয়ে কাজ করার জন্য তাদের আমন্ত্রণ জানানো হবে অস্ট্রেলিয়ার সিডনির গুগল অফিসে। উপরন্তু থাকছে কর্মশালা, সংলাপ, সামাজিক কার্যক্রমসহ ধারাবাহিক নানা কর্মসূচি। এর পাশাপাশি বৃত্তিপ্রাপ্তরা প্রতিটি শিক্ষা বছরের জন্য একটি আর্থিক পুরস্কার পাবে। স্নাতক ও স্নাতকোত্তরদের একটি গ্রুপ আবেদনকারীর পুল থেকে নির্বাচিত করা হবে। এই বৃত্তি পাওয়ার ক্ষেত্রে প্রধান শর্ত হচ্ছে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা এবং নেতৃত্বের দক্ষতা।

About কমজগৎ ডেস্ক

One comment

  1. শুধু মেয়েদের জন্য আমরা কি দোষ করলাম।

    প্রযুক্তি বিষয়ক বাংলা ব্লগঃ আইডিয়া বাজ

একটি উত্তর দিন