মেসেঞ্জারে ‘রুমস’

মেসেঞ্জারে ‘রুমস’

messenger-roomsমেসেঞ্জার২০১৪ সালের অক্টোবরে সামাজিক নেটওয়ার্কিং অ্যাপ্লিকেশন ‘রুমস’ উন্মুক্ত করেছিল ফেসবুক। কিন্তু এক বছরের মাথায় তা বন্ধ হয়ে যায়। কিন্তু রুম অ্যাপের ধারণাটি পুরোপুরি বাদ দেয়নি ফেসবুক কর্তৃপক্ষ। প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চের প্রতিবেদনে বলা হয়েছে, মেসেঞ্জার চ্যাট আপে রুমস ফিচারটিকে যুক্ত করছে ফেসবুক। বর্তমানে অস্ট্রেলিয়া ও কানাডাতে এটি পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে। মেসেঞ্জার ব্যবহারকারীদের বিভিন্ন বিষয়ভিত্তিক আলোচনার জন্য ‘রুমস’ সেবাটি চালু করতে যাচ্ছে ফেসবুক।
টেকক্রাঞ্চের প্রতিবেদনে বলা হয়েছে, বিভিন্ন বিষয় এবং আগ্রহী বস্তু নিয়ে উন্মুক্ত আলোচনার জন্য রুমস-সেবা। প্রতিটি রুমে একটি লিংক থাকবে, যা শেয়ার করা যাবে। এতে যেকোনো মেসেঞ্জার ব্যবহারকারী ওই লিংক ধরে আলোচনায় অংশ নিতে পারবেন। নতুন ব্যবহারকারীদের আমন্ত্রণ করা বা অনুমোদন দেওয়ার নিয়ন্ত্রণও থাকবে ব্যবহারকারীর হাতে।
ফেসবুক মেসেঞ্জারের পণ্য ব্যবস্থাপক ড্রিউ মোক্সন বলেন, অপরিচিতজনদের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনার সুবিধার জন্য রুমস-সুবিধা আনা হয়েছে। গ্রুপ চ্যাট বিষয়টি যেহেতু পরিবার ও বন্ধুদের মধ্যে সীমাবদ্ধ, তাই রুমস ব্যবহার করে নির্দিষ্ট বিষয়ে সবার সঙ্গে আলোচনা করা যাবে। তথ্যসূত্র: গ্যাজেটস নাউ।

About Sohel Rana

একটি উত্তর দিন