মেক্সিকোয় উইকিম্যানিয়াতে অংশগ্রহণে বৃত্তির সুযোগ

মেক্সিকোয় উইকিম্যানিয়াতে অংশগ্রহণে বৃত্তির সুযোগ

Wikimania_2015_Mexicoআগামী ১৫ থেকে ১৯ জুলাই মেক্সিকোতে অনুষ্ঠিত হবে উইকিমিডিয়া কনফারেন্স ২০১৫। অনলাইনের মুক্ত বিশ্বকোষ উইকিপিডিয়া ও এর বিভিন্ন প্রকল্পে অংশগ্রহণকারী অবদানকারীদের নিয়েই অনুষ্ঠিত হবে এই সম্মেলন। সম্মেলনে অংশ নেয়ার জন্য বিশেষ বৃত্তি দেয়ার ঘোষণা করেছে উইকিমিডিয়া ফাউন্ডেশন।
অনলাইন বা অফলাইনে উইকিপিডিয়া-সংশ্লিষ্ট বিভিন্ন প্রকল্পে অবদানকারীরা আবেদন করতে পারেন এই বৃত্তির জন্য। wikimania2015.wikimedia.org লিংকে গিয়ে বৃত্তির জন্য আবেদন করা যাবে। মেক্সিকো যাওয়ার খরচ, থাকা-খাওয়ার সুযোগ মিলবে বৃত্তির মাধ্যমে। এশিয়া ও আফ্রিকা মহাদেশের মানুষদের জন্য ৭০ ভাগ বৃত্তি দেয় উইকিমিডিয়া ফাউন্ডেশন।
অনলাইনে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত বৃত্তির জন্য আবেদন করা যাবে।
প্রতিবছর উইকিপিডিয়ায় অবদানকারীদের নিয়ে বিভিন্ন দেশে উইকিম্যানিয়া আয়োজন করা হয়। বাংলাদেশ থেকেও নিয়মিত উইকিপিডিয়ানরা অংশ নেয় এ সম্মেলনে। উইকিমিডিয়া বাংলাদেশের সভাপতি মুনির হাসান বলেন, প্রতিবছর সারা বিশ্বের উইকিপিডিয়ানরা উইকিম্যানিয়াতে অংশ নিয়ে তাদের অভিজ্ঞতা ভাগাভাগি করেন। এ সম্মেলনের মাধ্যমে উইকিপিডিয়ানরা মুক্ত বিশ্বকোষ নিয়ে অনলাইন আর অফলাইনে সাধারণ মানুষের জন্য তথ্য নিয়ে নানা পরিকল্পনা আর কর্মসূচি গ্রহণ করেন।

About Sohel Rana

একটি উত্তর দিন