মাসে ১০০ কোটি বিজ্ঞাপন পরিবেশন করছে জিএনআর

মাসে ১০০ কোটি বিজ্ঞাপন পরিবেশন করছে জিএনআর

gnrবাংলাদেশে ৫ হাজারেরও বেশি ওয়েবসাইট ও অ্যাপস’এ ১০০ কোটিরও বেশি বিজ্ঞাপন দিচ্ছে বিজ্ঞাপনী সংস্থা জিএন্ডআর। সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে একথা জানায় প্রতিষ্ঠানটি।
খুব অল্প সময়ের মধ্যেই ইন্টারনেট ব্যবহারকারীদের সংখ্যা রাতারাতি বৃদ্ধি পেয়েছে। ফলে অনলাইনে ব্যবসার পরিমাণও বেড়েছে একইভাবে। ক্রমেই ইন্টারনেটের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় জিনিস কেনার পরিমাণ বাড়ছে। ই-কমার্সের মাধ্যমে এযাবৎকালে সবচেয়ে বেশি লেনদেন হচ্ছে। মাসে ১শ’ কোটি বিজ্ঞাপন দেওয়ার মাধ্যমে জিএন্ডআর যে মাইলস্টোন সৃষ্টি করেছে তা বাংলাদেশের মানুষের কাছে তথা ব্যবহারকারী, প্রকাশক ও বিজ্ঞাপনদাতাদের কাছে ইন্টারনেটকে আরও অর্থবহ করে তোলার লক্ষ্যেরই প্রয়াস।
সাম্প্রতিক সময়ে ইন্টারনেট ব্যবহারকারীরা শুধুমাত্র সামাজিক যোগাযোগ মাধ্যমই ব্যবহার করেন না, স্থানীয় নানা সাইটেও সময় ব্যয় করেন। জিএন্ডআর’এর পর্যবেক্ষণে উঠে এসেছে, দেশের ৫ কোটি ১০ লাখ ইন্টারনেট ব্যবহারকারী স্থানীয় ওয়েবসাইটগুলোতে মাসে ১ বার হলেও ঢুঁ মারেন। আর শক্তিশালী দিকটি হচ্ছে, এদের অন্তত ৬০ ভাগ ব্যবহারকারী সপ্তাহে একাধিকবার অনলাইনে ঘুরে আসেন।
জিএন্ডআর’এর জন্যে মোবাইল একটি শক্তিশালী জায়গা। আমাদের তথ্য অনুযায়ী অন্তত ৫কোটিরও বেশি ব্যবহারকারীদের মধ্যে ৭২ ভাগই মোবাইলের মাধ্যমে এই সুবিধাটা নেন। এটা অনেক বড় সংখ্যা। এরাই সেই ব্যবহারকারী যারা আকর্ষণের কারণে সবচেয়ে বেশি এসব কনটেন্ট-এর মধ্যে ডুবে থাকেন।
এছাড়াও আরও ১ কোটি ৪০ লাখ ব্যবহারকারী আছেন যারা বাইরে থাকেন এবং আমাদের ওয়েবসাইট ভিজিট করেন বলে তাদের প্রতিবেদনে উঠে এসেছে।

About Sohel Rana

একটি উত্তর দিন