মাইসিসে রেসপনসিভ ওয়েব ডিজাইন প্রশিক্ষণ

মাইসিসে রেসপনসিভ ওয়েব ডিজাইন প্রশিক্ষণ

ওয়েব দুনিয়ায় কত শত ওয়েবসাইট, নানান রকম ডিজাইন, আপনি যদি সৃজনশীল হয়ে থাকেন তবে এরকম ওয়েবসাইট আপনিও তৈরি করতে পারেন। গ্রাহকদের ওয়েবসাইট তৈরি করে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস থেকেও প্রচুর আয় রোজগারের সুযোগ রয়েছে। তবে ওয়েব ডিজাইনে ভালো কিছু করতে হলে অবশ্যই আপনাকে রিয়েল ওয়েব ডিজাইনারের কাছ থেকে শিখতে হবে যাঁরা আপনাকে আন্তর্জাতিক মানের দক্ষতা নিশ্চিত করতে পারেন।

ওয়েব ডিজাইনারের কাজের ক্ষেত্র এবং উপার্জন
একজন প্রফেশনাল ওয়েব ডিজাইনারের কাজের ক্ষেত্র অনেক বিস্তৃত। কর্পোরেট প্রতিষ্ঠানগুলোতে ওয়েব ডিজাইনার হিসাবে চাকুরির পাশাপাশি ঘরে বসে ফ্রিল্যান্সিংও করার সুযোগ রয়েছে। বাংলাদেশী যত ওয়েব ডিজাইনার ফ্রিল্যান্স মার্কেটপ্লেসে কাজ করেন তাঁদের প্রোফাইল ভিজিট করলেই আপনি দেখবেন কি পরিমাণ অর্থ তাঁরা আয় করছেন। আর বর্তমান সময়ের দাবি হচ্ছে রেসপনসিভ ডিজাইন। বর্তমান সময়ে বেশির ভাগ ওয়েবমাস্টারই তাদের ওয়েব সাইটকে রেসপনসিভ করতে চায়, এর কারণ হচ্ছে ইউজার এখন বিভিন্ন ডিভাইস (যেমন মোবাইল, ট্যাব এবং পিসি) থেকে ওয়েব সাইট ব্রাউজ করে।

Misys Responsive Web Design

আপনি যদি ওয়েব ডিজাইনিং এর সব ব্যাপার গুলো সঠিকভাবে রপ্ত করতে পারেন তবে এটি নিশ্চিত করে বলা যায় ভালো একটা আমাউন্ট আয় করতে পারবেন। শর্ত হচ্ছে, আপনার সাইট তৈরির দক্ষতা হতে হবে আন্তর্জাতিক মানের। আর দক্ষতা অর্জনে আপনার যত সাহায্য দরকার তা করার জন্য আমরা তো আছিই!

রেসপনসিভ ওয়েব ডিজাইনের এ প্রশিক্ষণটি সমাপ্ত করার পর যেকোন ওয়েবসাইট তৈরির কাজ তো করতে পারবেনই, পাশাপাশি ওয়েবসাইটের পিএসডি তৈরি, পিএসডি থেকে এইচটিএমএল কনভার্সন, জাভাস্ক্রিপ্ট লাইব্রেরি সংক্রান্ত কাজও করতে পারবেন।

কি কি শেখানো হবে?
একটি ওয়েবসাইট ডিজাইন করার জন্য প্রথমে আপনাকে একটি ডিজাইনিং সফটওয়্যার শিখতে হবে। এক্ষেত্রে আমরা অ্যাডোবি ফটোশপ সফটওয়্যারের মাধ্যমে যেকোন ওয়েবসাইটের মূল ডিজাইন (পিএসডি) কিভাবে বানাতে হয় তা হাতে কলমে শেখাবো। এরপর একটি ডিজাইনকে ব্রাউজারের ভাষায় রুপান্তর করার জন্য এসইচটিএমএল এবং সিএসএস শেখানো হবে এবং কনভার্সন করা। বিভিন্ন ইফেক্ট এবং ডিজাইনকে আরও নান্দনিকভাবে উপস্থাপনের জন্য শেখানো হবে জাভাস্ক্রিপ্ট এবং জেকোয়েরি। এছাড়াও ডিজাইনকে রেসপনসিভ করার বিসয়েও হাতে কলমে শেখানো হবে।

মাইসিস ইনিষ্টিটিউট অব আইটিতে রেসপনসিভ ওয়েব ডিজাইন এর দ্বিতীয় ব্যাচ ক্লাস শুরু হবে ২৪ তারিখ। শুরুর দিন একটা সেমিনার হবে , আপনারা চাইলে সম্পুর্ন ফ্রি এই সেমিনার এসে রেসপনসিভ ওয়েব ডিজাইন সম্পর্কে আরো বিস্তারিত জানতে পারবেন। সেমিনার পরিচালিনা করবেন ব্লগার এবং ফ্রিল্যান্সার মুহাম্মদ আল ইমরান (নিশাচর নাইম)। সেমিনার এ রেজিষ্ট্রেশানের জন্য আপনার নাম এবং মেইল এড্রেস দিয়ে ম্যাসেজ করুন ০১৬৭৪৪৭০৬৬৫ এই নাম্বারে।

আমাদের কম্পিউটার ল্যাব এবং সুবিধা :
আমাদের কম্পিউটার ল্যাবে প্রতিজন শিক্ষার্থীর জন্য রয়েছে আলাদা আলাদা কম্পিউটার, এখান থেকেই একজন শিক্ষার্থী প্র্যাকটিস শুরু করতে পারবেন। আর লেকচারের পাশাপাশি বড় প্রজেক্টরের মাধ্যমে লাইভ কাজ করে দেখানো হয় প্রতিটি ক্লাসে। আর ক্লাশ শেষে প্রতিদিন প্রয়োজনীয় বিভিন্ন ভিডিও এবং পিডিএফ রিসোর্স সরবরাহ করা হয় যেখান থেকে একজন শিক্ষার্থী তার বিষয়গুলোকে আরও ভালোভাবে আয়ত্ব করতে পারেন। ক্লাশ শেষে ওডেস্ক সহ বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কিভাবে কাজ করতে হয় সেটিও দেখিয়ে দেয়া হবে।

প্রফেশনাল ওয়েব ডিজাইন শিখুন সেরাদের কাছ থেকেই !
প্রফেশন হিসেবে ওয়েব ডিজাইনকে নিতে অবশ্যই কোনো ভালোমানের ডিজাইনার বা প্রতিষ্ঠানে প্রশিক্ষণ নেওয়া প্রয়োজন। বাংলাদেশে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণের অন্যতম পথিকৃত প্রতিষ্ঠান ডেভসটিম ইনস্টিটিউট হতে পারে আপনার প্রথম পছন্দ! আমরা আপনাকে সুপার দক্ষ ওয়েব ডিজাইনার হিসাবে তৈরি করার লক্ষ্যে ৩ মাসব্যাপি ‘রেসপনসিভ ওয়েব ডিজাইন’ প্রশিক্ষণটির আয়োজন করেছি।

যারা শেখাবেন
১। মুহাম্মদ আল ইমরান (নিশাচর নাইম) , প্রফেশনাল ওয়েব ডিজাইনার এবং ফ্রিল্যান্সার
২। আরমান খান (মাখন) , প্রফেশনাল ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপার এবং ফ্রিলেন্সার
৩। কামরুল ইসলাম, প্রফেশনাল ওয়েব ডেভেলপার এবং বেসিস সেরা ফ্রিল্যান্সার ২০১৩ চট্টগ্রাম থেকে বিজয়ী।

ভর্তি এবং প্রশিক্ষণ ফি
আমাদের আপকামিং ব্যাচটির ক্লাশ শুরু হবে আগামী ৮ই এপ্রিল থেকে । ক্লাশ হবে সপ্তাহে দুদিন।
দু’মাসের তাত্বিক প্রশিক্ষণ এবং এক মাসের রিয়েল লাইফ প্রজেক্ট সহ মোট প্রশিক্ষন ফি: ১৫,০০০ টাকা ।

আমাদের অফিসের ঠিকানা:
MISYS Institute of IT, Kader Tower(3rd Floor),
128 Jubilee Road, Tinpoler Matha, Chittagong.
Mobile: ০১৬৭৪৪৭০৬৬৫

তবে আসন সংখ্যা সীমিত।
আপনার আসনটি আগেভাগে বুকিং করে রাখুন।
আপডেটেড থাকার জন্য আমাদের ফলো করবেন আশা করি । 🙂

About মাইসিস ইনস্টিটিউট অব আইটি

একটি উত্তর দিন