মাইক্রোসফট বাদ দিতে যাচ্ছে নোকিয়ার ২৫ হাজার কর্মচারী!

মাইক্রোসফট বাদ দিতে যাচ্ছে নোকিয়ার ২৫ হাজার কর্মচারী!

২৫ হাজার কর্মকর্তা-কর্মচারী বাদ দিতে যাচ্ছে নোকিয়া’র প্রতিষ্ঠানটির মালিক সফটওয়্যার জায়ান্ট মাইক্রো সফট। নোকিয়া’র নতুন ব্যবস্থাপক প্রতিষ্ঠানটিকে নতুনকরে সাজাতে বড় ধরনের এই কর্মকর্তা-কর্মচারী বাদদেয়ার উদ্যোগ নিইয়েছে বলে জানা গিয়েছে।

মাইক্রোসফট বাদ দিতে যাচ্ছে নোকিয়ার ২৫ হাজার কর্মচারী, Nokia and Microsoft, মাইক্রোসফট, ২২শে জুলাই, নোকিয়া'র প্রতিষ্ঠান, কর্মচারী
নমুরা সিকিউরিটিজের গবেষক রিক শেলান্ট বলেছেন, মাইক্রোসফট আগামি ২২শে জুলাইয়ের ভিতরেই নিজেদের আয়ের ব্যাপারে তথ্য প্রকাশের সাথে সাথে ৫ থেকে ১০ শতাংশ কর্মচারী বাদদেয়ার ঘোষণা দিতে পারে। শেলান্টের তথ্যে এটা পরিস্কার  যে, মাইক্রোসফটের প্রায় একশত কোটি ডলার খরচ কমবে যদি নোকিয়া’র ব্যবসায় ২৫ শতাংশ ব্যয় কমিয়ে আনা যায়।

Nokia and Microsoft

যদিও কর্মচারী বাদদেয়ার বিষয়ে কোন রকম মন্তব্য বা তথ্য কিছুই দেয়নি মাইক্রোসফট। কিন্তু গত কয়েক সপ্তাহে এই বিষয়টি নিয়ে কানাকানি চলছেই। গত  বৃহস্পতিবারে মাইক্রোসফটের প্রধান নির্বাহি সত্য নাদলার এক আলোচনায় এই খবরের সত্যতা পাওয়া গেছে বলে ধারণা করছেন প্রযুক্তিবিদগণ। ৩১০০  শব্দের এই বিবৃতিতে নাদলা জানিয়েছেন, বড় ধরনের পরিবর্তন আসছে। এবং এই কথাটির সংকেতেই সবাই আমলে নিয়ে নিয়েছেন।

নাদলা একজন তরুণ নির্বাহি পরিচালক। নোকিয়াসহকারে মাইক্রোসফটের অন্যান্য ব্যবসাকে লাভজনক করে তুলতেই এই উদ্যোগ নিয়েছেন তিনি।

About Mahdi Hasan

Mahdi Hasan

একটি উত্তর দিন