মাইক্রোসফট ইমাজিন কাপের পার্টনার হলো কমপিউটার বিচিত্রা

মাইক্রোসফট ইমাজিন কাপের পার্টনার হলো কমপিউটার বিচিত্রা

অস্ট্রেলিয়ার সিডনিতে এ বছর জুলাই মাসে দশমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার ডেভেলপমেন্ট প্রতিযোগিতা মাইক্রোসফট ইমাজিন কাপ ওয়ার্ল্ড ওয়াইড ফাইনাল ২০১২। মাইক্রোসফট ইমাজিন কাপের আইসিটি ম্যাগাজিন পার্টনার হলো দেশের তথ্যপ্রযুক্তি অঙ্গনের প্রভাবশালী ‘কমপিউটার বিচিত্রা’।
উল্লেখযোগ্য যে, কমপিউটার বিচিত্রা দেশে বিদেশের বড় বড় আন্তর্জাতিক মানের কমপিউটার মেলা, বিভিন্ন ধরনের প্রতিযোগিতায় বিভিন্ন সময়ে পার্টনার হিসেবে কাজ করেছে।
মাইক্রোসফট বাংলাদেশ দ্বিতীয়বারের আয়োজন করছে এই সফটওয়্যার ডিজাইন প্রতিযোগিতা, যেখানে বাংলাদেশে বসবাসরত ১৬ বছরের ঊর্ধ্বে যেকোনো ছাত্রছাত্রী প্রতি দলে ১ থেকে সর্বোচ্চ ৪ জন অংশগ্রহণ করবে। সফটওয়্যারের বড় বড় সমস্যা সমাধানে সারা পৃথিবীর মেধাবী শিক্ষার্থীদের এগিয়ে আসতে উদ্বুদ্ধ করার লক্ষ্যে ২০০৩ সালে শুরু হয় মাইক্রোসফট ইমাজিন কাপ ওয়ার্ল্ড ওয়াইড ফাইনাল।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য ফাইনালের জন্য মাইক্রোসফট বাংলাদেশ থেকে চ্যাম্পিয়ন দলকে সিডনি পাঠাবে। আন্তর্জাতিক প্রতিযোগিতায় বিজয়ী দলের জন্য থাকছে ২৫ হাজার মার্কিন ডলারের পুরস্কার। গত বছর অনুষ্ঠিত মাইক্রোসফট ইমাজিন কাপ ২০১১ তে বাংলাদেশের এআইইউবির ‘টিম র‌্যাপচার দল’ পিপলস চয়েস বিভাগে চ্যাম্পিয়ন হয়। বিস্তারিত: http://imageginecup.com.bd ঠিকানায়।

About আশরাফুল ইসলাম (ইউ এস এ)

একটি উত্তর দিন