মাইক্রোসফটের সঙ্গে আমরা টেকনোলজিসের চুক্তি

মাইক্রোসফটের সঙ্গে আমরা টেকনোলজিসের চুক্তি

amraমাইক্রোসফট পণ্যের গ্রাহককে সেবা প্রদানের জন্য সম্প্রতি মাইক্রোসফট বাংলাদেশের সঙ্গে একটি চুক্তি করেছে আমরা টেকনোলজিস নামের দেশীয় একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি দেশে তথ্যপ্রযুক্তি, টেক্সটাইল ও অ্যাপারেলসহ বিভিন্ন খাতে প্রযুক্তিসেবা দিচ্ছে।
সম্প্রতি মাইক্রোসফট আজুর প্যাকের সাহায্যে প্রস্তুতকৃত পাবলিক এবং প্রাইভেট ক্লাউড সেবা উন্মুক্ত করার ঘোষণা দিয়েছে আমরা টেকনোলজিস লিমিটেড। এটি উইন্ডোজ সার্ভার ২০১২ আরটু উইথ হাইপার-ভি, সিস্টেম সেন্টার ২০১২ আরটু এবং উইন্ডোজ আজুর প্যাকসহ মাইক্রোসফট ক্লাউড প্ল্যাটফর্ম সমর্থন করে।
আমরা কর্তৃপক্ষ জানিয়েছে, মাইক্রোসফটের হোস্টেড সলিউশন প্রোভাইডার হিসেবে প্রতিষ্ঠানটি হোস্টেড বিজনেস কমিউনিকেশন, কলাবুরেশন এবং অবকাঠামোগত সেবা প্রদান করবে। সম্প্রতি মাইক্রোসফট ও আমরা টেকনোলজিক এক সংবাদ সম্মেলনের আয়োজন করে ক্লাউডভিত্তিক সেবা উন্মুক্ত করার ঘোষণা দেয়।
আমরা টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ বলেন, ‘বাংলাদেশে মাইক্রোসফটের প্রথম অংশীদার হিসেবে মাল্টি-টেন্যান্ট ম্যানেজড ক্লাউড অন দ্য ক্লাউড ওএস নেটওয়ার্কে (সিওএসএন) এ একীভূত করছে যা এন্টারপ্রাইজ গ্রাহকদের জন্য নানা সুবিধা দেবে।’
মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবীর বলেন, ‘আমরার তরফ থেকে মাইক্রোসফট ক্লাউড প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে তৈরি করা পাবলিক এবং প্রাইভেট সেবাগুলো বাজারে উন্মুক্ত করা হয়েছে। এতে বড় ব্যবসায়িক সেবার ক্ষেত্রে সুবিধা মিলবে। এ ছাড়াও ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা সাশ্রয়ী খরচে আমরা থেকে ক্লাউডভিত্তিক সেবা নিতে পারবে।’
আমরা কর্তৃপক্ষ আরও জানিয়েছে, তারা ই-মেইল এস এ সার্ভিস (ইএএএস)-মাইক্রোসফট এক্সচেঞ্জ নামের সেবা দেয় যা একটি ক্লাউড ভিত্তিক সেবা, যেখানে মাইক্রোসফট এক্সচেঞ্জ ই-মেইল বক্স ক্লায়েন্টদের দেওয়া হয়। এটি একটি ই-মেইল সিস্টেমের থেকে অনেক বেশি কিছু। এই সমপূর্ণ সলিউশনটিতে রয়েছে একটি সমপূর্ণ ক্যালেন্ডার, কন্ট্যাক্ট, টাস্ক অর্গানাইজেশন এবং মাইক্রোসফট এক্সচেঞ্জ এর অন্যান্য সকল ফিচারসমূহ, সবই একটি এক্সেস থেকে। এর অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ওয়্যারলেস সিনক্রোনাইজেশন, ডাটা স্টোরেজ সাপোর্ট এবং অ্যাকটিভ ডাইরেক্টরি যার ফলে মাইক্রোসফট কনসোলের মাধ্যমে উইন্ডোজ অথেনটিকেশন ও অ্যাডমিনিস্ট্রেশন ফিচারসমূহ খুব সহজেই এক্সেস করা যায়।
এর পাশাপাশি আমরা টেকনোলজিস শেয়ারপয়েন্ট এস এ সার্ভিসও দিচ্ছে, যা সব ধরনের ব্যবসায়ের জন্য একটি ক্লাউড ভিত্তিক ডকুমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম। এ ছাড়া ভয়েস এস এ সার্ভিস (ভিএএএস), ডেস্কটপ এস এ সার্ভিস প্রভৃতি সেবাও আছে প্রতিষ্ঠানটির।

About Sohel Rana

একটি উত্তর দিন