মধ্যপ্রাচ্যে ট্যাবলেট ম্যানিয়া

প্রযুক্তি বিশ্বে ট্যাবলেট ম্যানিয়া এখন আর নতুন কিছু নয়। অ্যাপলের পর এখন অনেক বিখ্যাত এবং স্বল্পখ্যাত প্রতিষ্ঠান ট্যাবলেটের বাজারে যোগ দিয়েছে। সম্প্রতি জেফারিস রিসার্চ কর্তৃক পরিচালিত এক গবেষণায় দেখা গেছে যে মধ্যপ্রাচ্য এবং আফ্রিকার দেশগুলোতে শতকরা ৫০% কম্পিউটার ব্যবহারকারী ট্যাবলেট পিসি কিনতে আগ্রহী। মধ্যপ্রাচ্য এবং আফ্রিকায় বর্তমানে ট্যাবলেটের প্রতি আকর্ষণ মোবাইল ব্যবহারকারীদের মধ্যেই সবচেয়ে বেশি। এতে আশ্চর্য হবার কিছু নেই কারন ট্যাবলেটের মতো সহজে বহনযোগ্য ডিভাইস মোবাইল ব্যবহারকারীদের জন্যই সবচেয়ে বেশি উপযোগী।
এখানে উল্লেখ করা যেতে পারে যে ২০১০ সালে যখন প্রথমবারের মতো স্যামসাং গ্যালাক্সি ট্যাব বাজারে ছাড়া হয় তখন প্রথম তিন মাসে ১ লক্ষ ইউনিট বিক্রি হয়েছিলো এবং এর মধ্যে গালফ অঞ্চলের অবদান ছিল ১০%।
অ্যাপল এবং স্যামসাং এর পর মটোরোলা, এসার, এইচটিসি এর মতো আরো অনেক প্রতিষ্ঠানই তাদের নিজস্ব ট্যাবলেট বাজারে এনেছে। এগুলোর মধ্যে যেমন রয়েছে বিভিন্ন সাইজের ট্যাবলেট তেমনি রয়েছে বিভিন্ন ফিচার সমৃদ্ধ বিভিন্ন দামের ট্যাবলেট। ফলে আগের যেকোনো সময়ের চেয়ে বর্তমানে ক্রেতাদের জন্য অপশন অনেক বেশি। তাই অনেকেই এখন ট্যাবলেট কিনতে আগ্রহী।

তথ্যসূত্রঃ আলবাওবা

About itpagol

একটি উত্তর দিন