ভেরিজোন নেটওয়ার্কে বাজারে এলো স্যামসাং গ্যালাক্সি নেক্সাস স্মার্টফোন

বহুল প্রতীক্ষিত স্যামসাং গ্যালাক্সি নেক্সাস স্মার্টফোন ভেরিজোন নেটওয়ার্কে আজকে বাজারে এসেছে। গুগোল অ্যান্ড্রোয়েডের আধুনিক ভার্সন আইস ক্রিম স্যান্ডউইচ বা অ্যান্ড্রোয়েড ৪.০ অপারেটিং সিস্টেম ভিত্তিক প্রথম স্মার্টফোন এটি। স্বাভাবিকভাবেই স্মার্টফোনপ্রেমীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে এখন এই স্মার্টফোনটি যেটি ভেরিজোন দুবছরের ডাটা ব্যবহারের চুক্তিতে ৩০০ ডলারের বিনিময়ে বিক্রি করছে।

 

স্যামসাং গ্যালাক্সি নেক্সাসে রয়েছে চমৎকার কিছু ফিচার যেগুলো অনেকে আইফোন ৪এসের সাথে পর্যন্ত তুলনা করছেন। ডিভাইসটিতে রয়েছে টিআই ওএমএপি ৪৪৬০ ডুয়াল-কোর প্রসেসর, ১জিবি র‍্যাম এবং ৪.৬৫-ইঞ্চি সুপার এমোলেড হাই ডেফিনিশন স্ক্রিন যাতে রয়েছে ১২৮০ x ৭২০ পিক্সেল রেজোলিউশন। এর মাধ্যমে ব্যবহারকারী ১০৮০পি এইচডি ভিডিও রেকর্ডিং করতে পারে। পাশাপাশি আইস ক্রিম স্যান্ডউইচ অপারেটিং সিস্টেমের কল্যাণে এতে রয়েছে একটি চমৎকার হোম স্ক্রিন এবং আধুনিক ও উন্নত নোটিফিকেশন ব্যবস্থা।

 

তবে এই স্মার্টফোনটির একমাত্র সমস্যা হচ্ছে এর ব্যাটারি লাইফ। এমএসএনবিসি বলেছে যে তাদের ল্যাপটপ টেস্টে নেক্সাস এর ব্যাটারি এক চার্জে মাত্র ৩ ঘন্টা ৪০ মিনিট চলেছে। তবে টেস্টের সময় ৪জি নেটওয়ার্কে অনবরত ওয়েব ব্রাউজিং করা হচ্ছিলো।

 

তথ্যসূত্রঃ এনভিওনিউজ

http://nvonews.com/2011/12/19/samsung-galaxy-nexus-on-verizon-battery-life-a-dampener/

About itpagol

একটি উত্তর দিন