ভালোবাসা দিবস উপলক্ষে হুয়াওয়ের নতুন স্মার্টফোন বাজারে

ভালোবাসা দিবস উপলক্ষে হুয়াওয়ের নতুন স্মার্টফোন বাজারে

Huawei  mate7ভালোবাসা উপলক্ষে হুয়াওয়ে ডিভাইস দেশের বাজারে এনেছে দুটি নতুন স্মার্টফোন- হুয়াওয়ে অ্যাসেন্ড মেট ৭ এবং অনার ৬। দুটি হ্যান্ডসেটই তার বৈশিষ্ট্য এবং দামের দিক থেকে বাজারে বেশ শক্তিশালী অবস্থানে রয়েছে। হুয়াওয়ে অ্যাসেন্ড মেট ৭ পাওয়া যাবে ৫২ হাজার ৭০০ এবং ইএমআই সুবিধাসহ ৫৬ হাজার ৫০০টাকায়। হুয়াওয়ে অনার ৬ পাওয়া যাবে ৩৩ হাজার ৫০০ টাকায় এবং ইএমআই সুবিধাসহ ৩৮ হাজার টাকায়। সম্প্রতি হুয়াওয়ে দেশের বাজারে ব্যপক সাফল্য অর্জন করেছে তাদের হুয়াওয়ে অনার হলি নিয়ে। মাত্র সাত দিনে হুয়াওয়ে অনার হলি’র সমস্ত প্রোডাক্ট বিক্রিতে সফলতা লাভ করেছে প্রতিষ্ঠানটি। গ্রাহকদের ব্যপক সাড়া পেয়ে এবার একসাথে দুটি স্মার্টফোন বাজারে ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে হুয়াওয়ে। ভালোবাসা দিবসকে কেন্দ্র করে সেট দুটি বাজারে আনছে হুয়াওয়ে।
গ্রাহকের সব ধরনের চাহিদা পুরণে হুয়াওয়ে অ্যাসেন্ড মেট ৭-এ রয়েছে অনেক ধরনের ফিচার। এতে রয়েছে ৩৬৮ পিপিআই এর ৬ ইঞ্চি ফুল এইচডি (১৯২০ বাই ১০৮০) রেজ্যুলেশন ডিসপ্লে। সিপিউ তৈরিতে ব্যবহার করা হয়েছে কোরটেক্স এ১৫ এর চারটি এবং কোরটেক্স এ৭ এর ৪টি মিলিয়ে একটি অক্টাকোর প্রসেসর। সব মিলিয়ে এটিকে বলা হচ্ছে ১.৩ জিএইচজেড অক্টাকোর প্রসেসর। এতে আরো রয়েছে ২ জিবি র‌্যাম, ১৬ জিবি রোম, ১৩ এমপি ক্যামেরা, ১০৮০পি ভিডিও রেকর্ডিং/১০৮০পি ভিডিও প্লে ব্যাক সুবিধা; এফ ২.০ এবং ৫ মেগাপিক্সেল এইচডি ক্যামেরা, ৪০০০ এমএএইচ ব্যাটারি। অ্যাসেন্ড মেট ৭ এ রয়েছে ৩৬০ ডিগ্রি ফিঙ্গার প্রিন্টস সেন্সর, এটি হুয়াওয়ে অ্যাসেন্ড মেট ৭ এর সব থেকে অনন্য বৈশিষ্ট্য। এর সব থেকে ভালো সুবিধা হচ্ছে যে কোন অ্যাঙ্গেল থেকে যে কোন আঙ্গুল ব্যবহার করে শুধু একবার টাচ করলেই ফোন এর লক খোলা যাবে। এছাড়াও এই স্মার্টফোনটিতে আরো রয়েছে ইমোশন ইউআই ৩.০, জাইরোস্কোপ, প্রক্সিমিটি সেন্সর, এক্সেলারোমিটার, কম্পাস, ডুয়াল সিম, ২জি/৩জি/৪জি সাপোর্ট, ওয়াইফাই, জিপিএস, ব্লুটুথ ৪.০ ইত্যাদি। সাদা এবং কালো এই দুইটি রঙে পাওয়া যাবে ফোন দুটি।
হুয়াওয়ে অনার ৬ এ রয়েছে ৫ ইঞ্চি আইপিএস এলসিডি টাচ স্ক্রিন (১৯২০বাই১০৮০) এফএইচডি ৪৪৫পিপিআই রেজ্যুলেশন। সিপিউ তৈরিতে ব্যবহার করা হয়েছে হাইসিলিকন কিরিন ৯২০ কোরটেক্স এ১৫ এর চারটি এবং কোরটেক্স এ৭ এর ৪টি মিলিয়ে একটি অক্টাকোর প্রসেসর। সব মিলিয়ে এটিকে বলা হচ্ছে ১.৩ অক্টাকোর প্রসেসর। মালি- ট৬২৮ এমপি৪ জিপিইউ, ৩ জিবি র‌্যাম, ইন্টারনাল মেমোরি ১৬/৩২ জিবি, ৬৪ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা, ১৩ মেগাপিক্সেল অটোফোকাস, ডুয়াল- এলইডি ফ্ল্যাশ ফ্রন্ট ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা; ১০৮০বাই৩০ এফপিএস ভিডিও; ৩১০০ এমএএইচ ব্যাটারি; এক্সেলেরোমিটার, জাইরোস্কোপ, কম্পাস, হুয়াওয়ে ইমোশন ইউআই ৩.০ সহ ৪.৪.২ কিটক্যাট অ্যান্ড্রয়েড; ওয়াইফাই, জিপিএস, ব্লুটুথ ৪.০; এফএম রেডিও ইত্যাদি।
এই দুইটি স্মার্টফোনেই ৬ মাসের ইএমআই সুবিধা থাকছে। স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক, সিটি ব্যাংক এবং ব্র্যাক ব্যাংকের মাধ্যমে ইএমআই সুবিধা পাওয়া যাবে। ইএমআই সুবিধা নির্দিষ্ট বিক্রয়কেন্দ্রে পাওয়া যাবে।

About Sohel Rana

একটি উত্তর দিন