ভারত ও পাকিস্তানের বাসিন্দারা সেলফোনর যোগাযোগের সুযোগ পাবে

ভারত ও পাকিস্তানের বাসিন্দারা সেলফোনর যোগাযোগের সুযোগ পাবে

সেলফোনর যোগাযোগের সুযোগ পাবে ভারত ও পাকিস্তানের বাসিন্দারাসম্প্রতি পাকিস্তানের একটি পার্লামেন্টারি প্যানেল জানিয়েছে এখন থেকে ভারত ও পাকিস্তানের বাসিন্দারা সেলফোনের মাধ্যমে যোগাযোগের সুযোগ পাবে।

ল্যান্ড লাইনের বাইরেও দুদেশের বাসিন্দারা সরাসরি কথা বলতে পারবেন। দুটি দেশের মধ্যে সেলফোনে যোগাযোগ সুবিধা না থাকায় এর আগে প্যানেলটি হতাশা প্রকাশ করেছিল।

পার্লামেন্টের নিম্নকক্ষ এবং কমার্স অব দ্য ন্যাশনাল অ্যাসেম্বলি বলে পরিচিত বিভাগের স্ট্যান্ডিং কমিটিকে দেশটির তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় জানায়, ‘ভারত ও পাকিস্তানের মধ্যে সেলফোন যোগাযোগ নিশ্চিত করার প্রক্রিয়া এরই মধ্যে শুরু হয়েছে।’

উল্লেখ্য, ভারত ও পাকিস্তানের বাসিন্দারা একে অন্যের সঙ্গে প্রয়োজনের তাগিদে ল্যান্ডফোনে যোগাযোগ করেন।

পাকিস্তানের বাণিজ্য সচিব মুনির কোরেশি বলেন, ভারত ও পাকিস্তানের মধ্যে সেলফোনসেবা নিশ্চিত করার অনুমোদন দেয়া হয়েছে। তবে যে প্রতিষ্ঠানগুলো সেলফোনসেবা দেয়, তাদের পক্ষ থেকেও কারিগরি দিক বিষয়ক সংকেত জরুরি। কারণ প্রতিষ্ঠানগুলো যে গ্রুপগুলোর অধীন, সেগুলো থেকেও অনুমতির প্রয়োজন।

শিরিন আরশাদ খান নামে একজন আইনপ্রণেতা এ প্রসঙ্গে বলেন, ‘অমৃতসরে আমার একটি সেলস আউটলেট আছে। সে কারণে প্রায়ই আমাকে আউটলেটটির খোঁজ রাখতে হয়। সবসময় ল্যান্ডফোনে যোগাযোগ রাখাও সম্ভব নয়। এ কারণে দুই দেশের মধ্যে সেলফোনে যোগাযোগ চালু হওয়া দরকার।’

সূত্র- দ্য টাইমস অব ইন্ডিয়া


About nipa Rahman

একটি উত্তর দিন