ব্রাজিল বিশ্বকাপ নিয়ে বাংলালিংকের ফুটবল ফিয়েস্তা

ব্রাজিল বিশ্বকাপ নিয়ে বাংলালিংকের ফুটবল ফিয়েস্তা

বাংলাদেশ- ব্রাজিলে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ফুটবল ২০১৪ উপলক্ষে শীর্ষ মোবাইল অপারেটর বাংলালিংক দেশের প্রথম ফুটবল কার্নিভালের আয়োজন করছে। অনুষ্ঠানে বাংলাদেশে প্রথমবারের মতো তৈরি ফুটবলবিষয়ক অ্যাপ ‘দ্য প্লানটিক’ উন্মোচন করা হয়। এই আয়োজনে বাংলালিংকের সঙ্গে রয়েছে ব্রাজিল চুরাসকো, ম্যাগনিটো ডিজিটাল, মেলোনেডস ও প্লানটিক। সামাজিক যোগাযোগ মাধ্যম, ভাইরাল ভিডিও, তরতাজা নতুন অ্যাপ, ফুটবল উৎসব , ফুটবল টকশো ও গণ প্রদর্শণীর মধ্য দিয়ে এই কার্ণিভাল ব্যাপকসংখ্যক মানুষের কাছে পৌছে যাবে।

কার্নিভাল শুরু হয় ১২ জুন, ২০১৪-তে রাজধানীর গুলশান এলাকার ব্রাজিল চুরাসকো-তে। ফুটবল কার্নিভালে অংশ নিতে আগ্রহীদের একটি কুইজ প্রতিযোগিতায় আগে থেকে অংশ নিতে হয়। অংশগ্রহনকারীদের মধ্য থেকে বিজয়ী ১০০ জন সেদিন স›ধ্যা ৬টায় শুরু হওয়া কার্নিভালে অংশ নেওয়ার সুযোগ পান।

কার্নিভালে থাকবে নানাধরনের খেলা ও আয়োজন। এরমধ্যে ফ্রি স্টাইল জোন, ফুসবল, পেনাল্টি, পিএস থ্রি ফিফা টুর্নামেন্ট ইত্যাদি উল্লেখযোগ্য। রয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের বর্তমান ও প্রাক্তন ফুটবলারদের সংগে জমজমাট আড্ডার সুযোগ। ফুটবল ক্লাব ও ফুটবল নিয়ে নানা ব্যবসায় আগ্রহীদের স্টল। খ্যাতনামা স্ট্রিট ম্যাজিশিয়ান ম্যাক্স মিস্টেল তার আকর্ষণীয় ম্যাজিক প্রদর্শন করেন। কার্নিভালে আরও ছিল দুর্লভ ফুটবল আলোকচিত্রের প্রদর্শনী, ফুড স্টল এবং নেমেসিস ব্যান্ডের কনসার্ট। আর এসব কিছুর সঙ্গে বিশেষ আয়োজন হিসেবে থাকছে মেগা স্ক্রিন বা বড় পর্দায় এবারের বিশ^কাপের উদ্বোধনী খেলা দেখার সুযোগ।

এরকম চমকপ্রদ উদ্বোধনী আয়োজন ছাড়াও ব্রাজিল চুরাসকো-তে থাকছে সবগুলো বড় খেলা বড় পর্দায় দেখার অনন্য সুযোগ। একইসঙ্গে থাকছে বিশেষজ্ঞ পর্যালোচনা, – এছাড়াও ম্যাচ পূর্ববর্তী সময়ে থাকছে ফেসবুক ও ইউ টিউব এর ‘ফুটবল স্টুডিও’ তে সেলিব্রেটি অতিথিদের অভিমত।

প্রথম খেলাটি ছাড়া বাকি ১৪টি হাইভোল্টেজ খেলা বড় পর্দায় প্রদর্শিত হবে দর্শকপ্রিয়তার প্রেক্ষিতে। ২৮ জুন থেকে খেলা চলাকালে সেহরিরও ব্যবস্থা থাকবে এখানে এবং খেলা চলাকালীন রাতে থাকবে নানা ধরনের কুইজ ও গিফটের ব্যবস্থা।

বাংলালিংকের হেড অফ পিআর এন্ড কমিউনিকেশন, জনাব শরফুদ্দীন আহমেদ চৌধুরী বলেন, ‘ফিফা বিশ^কাপ চলাকালে পুরো দুনিয়ার চেহারাই বদলে যায়। পৃথিবীজুড়ে মানুষ এই সময় ফুটবল খেলার মুল শক্তির গুণে এক অন্যের অনেক কাছে চলে আসে। আমরা দেশের ফুটবলপ্রেমীদের জন্য প্রথমবারের মতো এরকম বর্র্ণাঢ্য কার্নিভালের আয়োজন করতে পেরে গর্ববোধ করছি। ফুটবল এমন একটি খেলা; যা মানুষে মানুষে সব ভেদাভেদ ভুলে একত্রে উপভোগ করে এবং বাংলাদেশে আমাদের আয়োজনে প্রথমবারের মতো এই কার্নিভাল এইখেলার সুত্রে সবাইকে আরও কাছে নিয়ে আসতে সক্ষম হবে।’

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন