ব্যাটারি বিস্ফোরণ: স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন বিক্রি স্থগিত

ব্যাটারি বিস্ফোরণ: স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন বিক্রি স্থগিত

note 7 samস্যামসাং তাদের সর্বশেষ স্মার্টফোন গ্যালাক্সি নোট সেভেনের বিক্রি স্থগিত ঘোষণা করে বলেছে, ‘ইতোমধ্যে বিক্রি হওয়া সেটগুলো তারা ক্রেতাদের কাছ থেকে ফেরত নিয়ে নেবেন।’
স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, ‘যারা ইতোমধ্যে এই ফোন কিনেছে, তারা এটির বদলে নতুন ফোন পাবেন।’ স্মার্টফোনের ব্যাটারি বিস্ফোরিত হয়ে আগুন ধরে যাওয়ার কয়েকটি ঘটনার পর এই পদক্ষেপ নিল স্যামসাং।
যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া থেকে এরকম কয়েকটি ঘটনার খবর পাওয়া গেছে। দু’সপ্তাহ আগে গ্যালাক্সি নোট সেভেন বাজারে ছাড়া হয়। স্যামসাং বলছে, ‘যে পঁচিশ লাখ ফোন ইতোমধ্যে বিক্রি হয়েছে তার মধ্যে কোনগুলোতে সমস্যা আছে, তা বলা মুশকিল। তাই এই পদক্ষেপ নেয়া হয়েছে।’ স্যামসাং-এর মোবাইল বিজনেসের প্রধান কোহ দং জিন জানিয়েছেন, ক্রেতাদের নিরাপত্তা তাদের কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।
এ পর্যন্ত গ্যালাক্সি নোট সেভেনের ব্যাটারি বিস্ফোরিত হয়ে ৩৫টি আগুন ধরে যাওয়ার ঘটনা জানা গেছে। কিন্তু স্যামসাং-এর জন্য এসব ঘটনা খুবই বিব্রতকর। কারণ তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী অ্যাপলও এখন এক নতুন আইফোন বাজারে ছাড়ার প্রস্তুতি নিচ্ছে। এ প্রেক্ষাপটে স্যামসাং এ সিদ্ধান্ত নিলো।

About Sohel Rana

একটি উত্তর দিন