ব্যাংকিং তথ্যভাণ্ডার নিয়ে এলো টাকাবাজার

ব্যাংকিং তথ্যভাণ্ডার নিয়ে এলো টাকাবাজার

takabazarদেশের ৫৬টি ব্যাংক ও ৩৩টি লিজিং কোম্পানির পণ্য ও সেবাসমূহ গ্রাহকদের যাচাই করার সুযোগ করে দিতে এলো ‘টাকাবাজার ডটকম’ (www.takabazar.com)। শুক্রবার (২১ অক্টোবর) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এ ওয়েবসাইটটির উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
এ ওয়েবসাইটের মাধ্যমে আগ্রহীরা সারা দেশের বিভিন্ন ব্যাংকের প্রায় ১০ হাজার শাখা ও সাড়ে ছয় হাজার এটিএম বুথের অবস্থান জানতে পারবেন। এছাড়া ব্যাংকের বিভিন্ন শাখায় লকার সুবিধা, ব্যাংকের ক্রেডিট র্কাড ব্যবহারের সুবিধাসহ ব্যাংক সংক্রান্ত কাঙ্খিত সব প্রশ্নের উত্তর মিলবে এ সাইটটির মাধ্যমে।
অন্যদিকে বাংলাদেশের লাখ লাখ ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা যাতে তাদের ব্যবসায়িক প্রয়োজনে ব্যাংকে সহজেই চিঠি লিখতে পারেন সে লক্ষ্যে অসংখ্য চিঠির অনুলিপি রয়েছে ওয়েবসাইটটিতে। ব্যাংকিং সম্পর্কিত যে কোন প্রশ্নের সহজ সমাধানও রয়েছে এতে। গ্রাহকের প্রতিদিনের আর্থিক হিসাব নিকাশ মেলাতে আকর্ষণীয় সব ক্যালকুলেটরও এই ওয়েবসাইটে যুক্ত করা হয়েছে।
সাইটটির সিইও ড. আনোয়ার হোসেন জানান, মূলত তথ্যের শক্তিকে ব্যবহার করে আর্থিক যে কোনো ভোগান্তি থেকে জনগণকে সহায়তা করবে টাকাবাজার। এ ওয়েবসাইটটিতে বিদেশে কত টাকা নেয়া যাবে, কিংবা কীভাবে এলসি খুলতে হয় তার সব ধরনের তথ্যও রয়েছে। এছাড়া টাকার সাথে ডলার কিংবা ইউরোর বিনিময়ের হার কত, গ্রাহকের চাহিদা অনুযায়ী মানিএক্সচেঞ্জ প্রতিষ্ঠানগুলো কোথায় অবস্থিত তাও জানা যাবে।

About Sohel Rana

একটি উত্তর দিন