বৈদেশিক মুদ্রা আয়ে নতুন দ্বার উন্মোচন করেছে আউটসোর্সিং

বৈদেশিক মুদ্রা আয়ে নতুন দ্বার উন্মোচন করেছে আউটসোর্সিং

‘বৈদেশিক মুদ্রা আয়ে নতুন দ্বার উন্মোচন করেছে আউটসোর্সিং’- চট্টগ্রামে অনলাইন আউটসোর্সিং বিষয়ক এক সেমিনারে বক্তারা এ কথা বলেন। নগরীর হোটেল পেনিনসুলায় গত ৩১ মে শুক্রবার বিকেলে  ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। ওয়ানলিঙ্ক মাইক্রোসিস্টেমস ল্যাবরেটরিজ এর উদ্যোগে অনুষ্ঠিত এ সেমিনারের পৃষ্ঠপোষক ছিল রিদম স্কয়ার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর ভারপ্রাপ্ত সভাপতি শামিম আহসান।

20130531_154903

সেমিনারে আলোচক ছিলেন ইল্যান্স’র বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের কান্ট্রি ডিরেক্টর সাইদুর রহমান খান, ওডেস্ক’র বাংলাদেশ অ্যাম্বাসেডর মাহমুদ হাসান সানী , ফ্রিল্যান্সার ডটকম’র চিটাগাং অ্যাম্বাসেডর ও অনুষ্ঠানরে আয়োজক সুনান কাজমী, হলিউড মুভি প্রেজেন্টার সাদাদ সোহান, প্রথম বাংলা সার্চ ইঞ্জিন পিপীলিকা’র কো-অর্ডিনেটর এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: রুহুল আমিন সাজিদ, ওডেস্ক’র চিটাগাং অ্যাম্বাসেডর মোবারক হোসেন ও রিদম স্কয়ার’র প্রতিনিধি মো: মনিরুজ্জামান। সেমিনার বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন এ বছর বেসিস’র ‘শ্রেষ্ঠ ফিল্যান্সার’ পুরস্কার প্রাপ্ত ইমরাজিনা ইসলাম খান ও বনি ইউসুফ। কঠোর পরিশ্রম, দক্ষতা ও ধৈর্য্যের সমন্বয়ে আউটসোর্সিং জগতে সাফল্য অর্জন করা সম্ভব বলে আশাবাদ ব্যক্ত করেন ইমরাজিনা ইসলাম।

বক্তারা আউটসোর্সিং সম্পর্কে সঠিক ধারণা দেবার পাশাপাশি এক্ষেত্রে সফল হবার উপায়ও তুলে ধরেন তাদের আলোচনায়। প্রায় পাঁচ শতাধিক তরুণ তরুণী সেমিনারে অংশগ্রহণ করে।

20130531_155137
ওয়ানলিপ মাইক্রোসিস্টেমস ল্যাবরেটরিজ এর প্রধান পরিচালক ও ফ্রিল্যান্সার ডটকম’র চিটাগাং অ্যাম্বাসেডর সুনান কাজমী জানান, বৈদেশিক মুদ্রা আয়ে আউটসোর্সিং বাংলাদেশ নতুন দ্বার উন্মোচন করেছে। তাই বর্তমানে আউটসোর্সিং কর্মসংস্থানের বিশাল জগৎ আর এক্ষেত্রে চট্টগ্রামকে এগিয়ে যাওয়ার লক্ষ্যে এ আয়োজন। যারা সেমিনারে অংশগ্রহণ করতে পারেননি, তাদের জন্য পরবর্তীতে এ ধরনের সেমিনার আবারো আয়োজন করা হবে বলে আয়োজকরা জানান।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন