বেসিস নির্বাচনে সোনিয়া বশিরের প্যানেল ‘দ্য চেঞ্জ মেকার্স’

বেসিস নির্বাচনে সোনিয়া বশিরের প্যানেল ‘দ্য চেঞ্জ মেকার্স’

sonia২০১৬-১৯ সেশনের বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) নির্বাচনে মাইক্রোসফটের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া বশির কবির এর নেতৃত্বে প্যানেল ঘোষণা করা হয়েছে।
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর এবারের নির্বাচনকে সামনে রেখে যুগান্তকারী পরিবর্তনের লক্ষ্যে “Members First” এই স্লোগানকে সামনে রেখে “The Change Makers” প্যানেল ঘোষণা করেছেন সোনিয়া কবির বশির।
সোনিয়া বশির বলেন, আমরা বিশ্বাস করি বাংলাদেশ সরকারের “ডিজিটাল বাংলাদেশ” কর্মসূচির বিভিন্ন যুগান্তকারী উদ্যোগের কারণে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে বিপ্লব সাধিত হয়েছে এবং বেসিস এই সফল অগ্রযাত্রার অন্যতম প্রধান চালিকাশক্তি হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। তবে আমাদের মানতে হবে, বাংলাদেশের আইসিটি শিল্পের অগ্রনায়ক বেসিসের সদস্য প্রতিষ্ঠানগুলো এখনো নানা সমস্যায় জর্জরিত। প্রতিনিয়ত আমাদের সদস্য প্রতিষ্ঠানগুলো নতুন নতুন চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছে। সমস্যাগুলো আমাদের প্রায় সকলেরই জানা, কিন্তু সমাধানের কোন কার্যকর উদ্যোগ এখনো দৃশ্যমান নয়।
ভোট প্রার্থনা করে তিনি বলেন, আমরা পরিবর্তনের বার্তা নিয়ে আপনাদের মূল্যবান ভোটের প্রত্যাশায় এসেছি। আমরা প্রমাণ করতে চাই, বেসিস সদস্যদের উন্নয়নই হলেই বাংলাদেশ তথ্যপ্রযুক্তি শিল্পে পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। উদ্ভাবনশীল, নির্ভরযোগ্য ও লাভজনক উন্নয়নমুখী সফ্‌টওয়ার শিল্প গড়ে তোলার লক্ষ্য নিয়ে আমরা আপনাদের সাথে এগিয়ে যেতে চাই।
প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে প্রায় ২০ বছর কাজের অভিজ্ঞতা সম্পন্ন সোনিয়া বশির আগেও মাইক্রোসফটের দক্ষিণ এশিয়া বিজনেস ডেভেলপমেন্ট পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। ২০১১ সালের সেপ্টেম্বরে ডেল বাংলাদেশ গঠিত হলে তিনি কান্ট্রি ম্যানেজার হিসেবে দায়িত্ব নেন। টিআইই বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি সোনিয়া বশির বাংলাদেশ ওমেন ইন আইটির সহ-প্রতিষ্ঠাতা ও সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন। যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে সোনিয়া বশির চাকরি করেছেন সান মাইক্রোসিস্টেম এবং ওরাকলে। আইটি ফার্ম সিনটেকের সহ-প্রতিষ্ঠাতা এই কর্মকর্তা আমরা টেকনোলজিসের চিফ অপারেটিং অফিসার হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
এবারের নির্বাচন অনুষ্ঠিত হবে ২৫ জুন। ২৫ জুন কাওরানবাজারস্থ বিডিবিএল ভবনের পঞ্চম তলায় বেসিস কার্যালয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

‘দ্য চেঞ্জ মেকার্স’ প্যানেলের সাধারণ সদস্য পদপ্রার্থী
১. সোনিয়া বশীর কবির (মাইক্রোসফট বাংলাদেশ লি.)
২. মোস্তফা রফিকুল ইসলাম (ফ্লোরা টেলিকম লি.)
৩. সৈয়দ আলমাস কবীর (মেট্রোনেট বাংলাদেশ লি.)
৪. সুফি ফারুক ইব্‌নে আবুবকর (ইভাটিক্স)
৫. আজমল হক আজিম (ডিজিকন গ্লোবাল সার্ভিসেস্ লি.)
৬. নাজমুল করিম চৌধুরী শারুণ (গণনা টেকনোলোজিস লি.)
৭. সাব্বির রহমান তানিম (থার্ড বেল এন্টারটেইন্মেন্ট লি.)
৮. ছাইদুল ইসলাম মজুমদার লিখন (মজুমদার আইটি লি.)
এসোসিয়েট সদস্য পদপ্রার্থী-
১. জামান খান (জামান আইটি)

About Sohel Rana

একটি উত্তর দিন