বেসিস এর বিজনেস সফটওয়্যার প্রদর্শনীর মেয়াদ বাড়লো

বেসিস এর বিজনেস সফটওয়্যার প্রদর্শনীর মেয়াদ বাড়লো

তৈরী পোশাক শিল্পের জন্য বাংলাদেশ এসোসিয়েশন অব সফ্টওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর উদ্যোগে গত শনিবার থেকে শুরু হয় দু’দিনব্যাপী ’বিজনেস সফ্ওয়্যার শোকেস’ শীর্ষক সফটওয়্যার প্রদর্শনী। তবে দর্শক ও অংশগ্রহনকারীদের চাহিদার কারণে প্রদর্শনীর মেয়াদ ১ দিন বাড়ানো হয়েছে। সেই হিসেবে আগামীকাল সোমবারও প্রদর্শনী চলবে। রোববার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

Business Software Showcase Extended-for-oneday

এবারের প্রদর্শনীতে ১২টি বেসিস সদস্য কোম্পানী যারা গার্মেন্টস ও টেক্সটাইলস সফটওয়্যার তৈরি ও বিপনন করে থাকে তারা অংশগ্রহণ করছে। কোম্পানীগুলো হচ্ছে – অ্যাডভঅন্সড ইআরপি, অ্যাপ্লিকেশন সলিউশন্স লি:, নেস্ট বিজনেস বন্ড লি:, সিএসএল সফটওয়্যার লি:, ইঅ্যাপারেল সোর্স লি:, এপসিলন কনসাল্টিং এন্ড ডেভেলপমেন্ট সার্ভিসেস, গননা টেকনোলজিস লিমিটেড, আইসিটি অ্যালায়েন্স, লজিক সফটওয়্যার লিমিটেড, ন্যাসসেনিয়া লিমিটেড, সিসটেক ডিজিটাল লিমিটেড ও ভ্যালুপ্লাস কম্পিউটার সিস্টেমস লি:।

একটি নির্দিষ্ট জায়গায় একই ধরনের সফটওয়ারের তুলনামূলক বৈশিষ্ট্য এবং এর প্রতিযোগিতামূলক মূল্য সম্পর্কে দর্শনার্থীদের সুস্পষ্ট ধারণা দিতেই বেসিসের এই নিয়মিত প্রদর্শনীর আয়োজন। বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি)-এর সহায়তায় আয়োজিত এ প্রদর্শনীতে এবার স্পন্সর হিসেবে রয়েছে সিসটেক ডিজিটাল লিমিটেড এবং মেট্রোনেট বাংলাদেশ লিমিটেড।

অংশগ্রহণকারী কোম্পানী সম্পর্কে বিস্তারিত জানা যাবে www.basis.org.bd তৈরী পোশাক শিল্পের মালিক ও উর্ধতন কর্মকর্তাসহ আগ্রহী সকলকে এ প্রদর্শনী পরিদর্শনের জন্য বেসিস আহ্বান জানাচ্ছে।

এছাড়াও বেসিস আগামী এক বছরে এইচআর এন্ড পে-রোল, ইআরপি এন্ড ইন্টিগ্রেটেড বিজনেস সলিউশনস, ওয়েব ডেভেলপমেন্ট এন্ড হোস্টিং সার্ভিস, এডুকেশন সফটওয়্যার, হসপিটাল ম্যানেজমেন্ট সফটওয়্যার, রিয়েল এস্টেট সফ্টওয়্যার, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সফ্টওয়্যার এবং ই-কমার্স বিষয়ে এধরণের প্রদর্শনী আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছে।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন