বেসিস-এর অংশগ্রহণ মধ্যপ্রাচ্যের সর্ববৃহৎ আইটি মেলায়

বেসিস-এর অংশগ্রহণ মধ্যপ্রাচ্যের সর্ববৃহৎ আইটি মেলায়

মধ্যপ্রাচ্যের সর্ববৃহৎ আইটি মেলায় বেসিস-এর অংশগ্রহণমধ্যপ্রাচ্যের সর্ববৃহৎ আইটি মেলা গালফ ইনফরমেশন টেকনোলজি এক্সপো সংক্ষেপে ‘জাইটেক্স টেকনোলজি উইক ২০১২’ তে অংশ নিচ্ছে বেসিস। ১৪-১৮ অক্টোবর ২০১২ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতের দুবাই ওয়ার্ল্ড ট্রেড এন্ড কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হচ্ছে এই মেলা।

রপ্তানী উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় এ মেলায় বাংলাদেশ থেকে অংশ নেয়া সফ্টওয়্যার ও আইটি কোম্পানীগুলো হচ্ছে- বিজনেস অটোমেশন লি:, সিএসিটিএস লিমিটেড, এথিক্স অ্যাডভান্স টেকনোলজি লিমিটেড, হোস্টিং হেল্প ২৪, সিসনোভা ইনফরমেশন সিস্টেমস লি:, স্ট্রাকচারড ডেটা সিস্টেমস লি:, দি ডেটাবিজ সফ্টওয়্যার লি:, রিভ সিস্টেমস, সিংক্রোনাস আইসিটি ও জেনুইটি সিস্টেমস।

বেসিস সভাপতি একেএম ফাহিম মাশরুর এবং ‘বেসিস স্ট্যান্ডিং কমিটি অন ইন্টারন্যাশনাল মার্কেট ডেভেলপমেন্ট’-এর চেয়ারম্যান ফারহানা এ রহমান বেসিস টিমের নেতৃত্ব দিচ্ছেন।

এছাড়াও গত ১৫ অক্টোবর ২০১২, সোমবার, বেসিস সভাপতি একেএম ফাহিম মাশরুর মেলার ইন্টারন্যাশনাল লাউঞ্জে আমন্ত্রিত বক্তা হিসেবে “বাংলাদেশে আইটি আউটসোর্সিং-এর সুযোগ ও সম্ভাবনা” শীর্ষক বক্তব্য উপস্থাপন করেন।

উল্লেখ্য, বিগত কয়েক বছর যাবত বেসিস নিয়মিতভাবে রপ্তানী উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় জাইটেক্সে অংশ নিচ্ছে। এ মেলা ইতোমধ্যেই অংশগ্রহণকারী বাংলাদেশী কোম্পানীগুলোর জন্য গুরুত্বপূর্ণ মেলা হিসেবে পরিগণিত হয়েছে।


About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন