বেসিস’র তিন দিনব্যাপি ইআরপি সফটওয়্যার প্রদর্শনীর উদ্বোধন

বেসিস’র তিন দিনব্যাপি ইআরপি সফটওয়্যার প্রদর্শনীর উদ্বোধন

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর উদ্যোগে রবিবার বেসিস অডিটোরিয়ামে শুরু হলো ‘বিজনেস সফটওয়্যার শোকেস’ শীর্ষক তিন দিনব্যাপী ইআরপি সফটওয়্যার প্রদর্শনী। ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) সভাপতি মোঃ সবুর খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রদর্শনীর উদ্বোধন করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেসিস সভাপতি একেএম ফাহিম মাশরুর এবং ধন্যবাদ জ্ঞাপন করেন বেসিস লোকাল মার্কেট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শেখ কবির আহমেদ।

প্রধান অতিথি তার বক্তব্যে সুনির্দিষ্ট বিষয় বা শিল্প খাত নিয়ে সফটওয়্যার প্রদর্শনীর এই নিয়মিত আয়োজনের উদ্যোগ নেয়ায় বেসিসের প্রশংসা করেন এবং একই সাথে আগামীতেও এই প্রদর্শনীর আয়োজন অব্যাহত থাকলে সফটওয়ারের স্থানীয় বাজার প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

BASIS software showcase

বেসিস সভাপতি তাঁর বক্তব্যে বলেন বেসিসের এই প্রদর্শনী ছোট ও মাঝারী প্রতিষ্ঠানগুলোর জন্য নিজেদের সফটওয়্যার তুলে ধরার একটি উপযুক্ত প্ল্যাটফর্ম হতে পারে এবং অন্যদিকে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে তাদের চাহিদা উপযোগী সফটওয়্যার খুঁজে পেতে সাহায্য করবে বলে মন্তব্য করেন তিনি।

বেসিস লোকাল মার্কেট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান তার বক্তব্যে বেসিস আয়োজিত নিয়মিত এই সফটওয়্যার প্রদর্শনীতে দর্শনার্থী, অংশগ্রহণকারী কোম্পানী এবং সাংবাদিকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সহায়তাদানের জন্য সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, এবারের বিজনেস সফ্টওয়্যার শোকেসে ১১টি বেসিস সদস্য কোম্পানী তাদের বিভিন্ন ইআরপি সফ্টওয়্যার প্রদর্শন করছে। কোম্পানীগুলো হচ্ছে অ্যাডভান্সড ইআরপি (বিডি) লি:, বাংলাদেশ মাইক্রোটেকনোলজি লিঃ, বেস্ট বিজনেস বন্ড লি:, সিএসএল সফ্টওয়্যার রিসোর্সেস লি:, ড্যাফোডিল কম্পিউটারস লি:, এন্টার আইটি বিডি লিঃ, এরা ইনফোটেক লিঃ, আইসিটি সলিউশন্স লিঃ, লিডস কর্পোরেশন, লেক্সিনিয়ার সলিউশনস লিঃ এবং দি ডাটাবিজ সফটওয়্যার লিঃ।

প্রদর্শনী ২৭ আগস্ট ২০১৩ পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন