বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে রাজধানীতে ‘টেকশহর ল্যাপটপ মেলা’

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে রাজধানীতে ‘টেকশহর ল্যাপটপ মেলা’

‘সবার জন্য ল্যাপটপ’ স্লোগান সামনে রেখে রাজধানীতে বসছে ‘টেকশহর ল্যাপটপ মেলা ২০১৪’। আগামী বৃহস্পতিবার (১৫ মে, ২০১৪) থেকে তিনদিনব্যাপী এ মেলা রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত হবে। এক্সপো মেকার আয়োজিত এবারের মেলায় দেশ ও বিদেশের শীর্ষ তথ্যপ্রযুক্তি পণ্য প্রস্তুতকারক কো¤পানিগুলো তাদের সর্বশেষ এবং আধুনিক ব্র্যান্ড ও মডেলের ল্যাপটপ ও আনুষাঙ্গিক প্রযুক্তিপণ্য নিয়ে হাজির হবে।

আজ (মঙ্গলবার) সকালে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের ব্যালকনি হলে এ মেলা উপলক্ষ্যে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ টেকনোলজির জেনারেল ম্যানেজার সালমান আলী খান, গ্লোবাল ব্রান্ড প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান আব্দুল ফাত্তাহ, ডেল বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার সোনিয়া বশির কবির, এইচপি বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার ইমরুল হোসেন ভূঁইয়া, বাংলাদেশ কম্পিউটার সমিতির মহাসচিব নজরুল ইসলাম মিলন এবং এক্সপো মেকারের হেড অব অপারেশন নাহিদ হাসনাইন সিদ্দিকী।

Laptop Fair(1)

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিগত ৭ বছর ধরে আয়োজিত এ ল্যাপটপ মেলা দেশের তথ্যপ্রযুক্তি খাতের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট হিসাবে পরিচিতি পেয়েছে। এ মেলা দেশের প্রযুক্তিপ্রেমীদের কাছে কাঙ্খিত একটি আয়োজন। এবার ল্যাপটপ মেলার ১৪তম আসর।

আয়োজক এক্সপো মেকারের হেড অব অপারেশন নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, “বিগত কয়েক বছরে প্রতিটি ল্যাপটপ মেলা নিয়ে ক্রেতা ও দর্শনার্থীদের যেমন আগ্রহ দেখা গেছে, তেমনি প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণও ছিলো চোখে পড়ার মতো।

তিনি আরও জানান, এবারের মেলায় নতুন প্রজন্মের প্রযুক্তিপ্রেমের বিষয়টি মাথায় রেখে বেশ কিছু বিশেষ আয়োজন থাকছে। দেশের বাজারে আসেনি এমন অনেক পণ্য প্রথমবারের মতো দেখা যাবে এ মেলায়। মেলায় এসব পণ্য ব্যবহারের অভিজ্ঞতাও নিতে পারবেন প্রযুক্তিপ্রেমীরা। এক্সপো মেকার আয়োজিত মেলাগুলো প্রযুক্তিকে সবার কাছে তুলে ধরার ক্ষেত্র হিসাবে ব্যবহৃত হচ্ছে কয়েক বছর ধরেই।

আয়োজকরা জানান, এবারের মেলায় ২৮টি স্টল ও ১৯টি প্যাভিলিয়নে দেশি-বিদেশি প্রযুক্তি পণ্য নির্মাতা ও বিক্রেতা প্রতিষ্ঠান অংশ নেবে। ডেল, আসুস, এইচপি, স্যামসাং, এসার, এমএসআই, এইচটিএস, টুইনমস, লেনোভো, ফুজিৎসু, গিগাবাইটসহ বিশ্বখ্যাত ব্রান্ডগুলো সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করবে।

মেলা উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শন চলবে। পাশাপাশি সেমিনার ও ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে।

এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক পোর্টাল টেকশহরডটকম (www.techshohor.com)| )। মেলার কো-স্পন্সর হিসেবে রয়েছে এসার, আসুস, ডেল, এইচপি ও স্যামসাং। এছাড়া পার্টনার হিসেবে রয়েছে এবিসি রেডিও, এখনিডটকম, বিডিওএসএন এবং ট্রন। সহযোগিতায় রয়েছে দেশের আইটি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।

১৫ মে সকালে মেলা উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মেলায় প্রবেশ মূল্য থাকছে ২০ টাকা।

মেলা স¤পর্কিত সকল আপডেট ও খবর জানা যাবে মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজ (https://www.facebook.com/laptopfair.bd) ও টেকশহরডটকম (http://techshohor.com) থেকে।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন