বৃহস্পতিবার থেকে ঢাকায় তিন দিনব্যাপী ই-বাণিজ্য মেলা

বৃহস্পতিবার থেকে ঢাকায় তিন দিনব্যাপী ই-বাণিজ্য মেলা

বৃহস্পতিবার থেকে ঢাকায় তিন দিনব্যাপী ই-বাণিজ্য মেলা

‘ঘরে বসে কেনাকাটার উৎসব’ স্লোগান নিয়ে আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ঢাকায় শুরু হচ্ছে দেশের প্রথম ‘ই-বাণিজ্য মেলা-২০১৩’। রাজধানীর শাহবাগ পাবলিক লাইব্রেরি (সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগার) প্রাঙ্গণে আয়োজিত তিন দিনব্যাপী এ মেলা চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। তথ্যপ্রযুক্তি বিষয়ক ম্যাগাজিন কমপিউটার জগৎ এই ই-বাণিজ্য মেলার আয়োজক। আর সার্বিক তত্ত্বাবধানে রয়েছে ঢাকা জেলা প্রশাসন।

৫ ফেব্রুয়ারি  বিকাল ৫টায় জাতীয় প্রেস ক্লাবে এই মেলা উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উক্ত সম্মেলনে মেলার বিস্তারিত বিষয়বস্তু উপস্থাপন করেন ই-বাণিজ্য মেলার আহ্বায়ক আয়োজক প্রতিষ্ঠান কমপিউটার জগৎ-এর কারিগরি সম্পাদক ও কমজগৎ টেকনোলজিসের প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল। এছাড়া বক্তব্য রাখেন কমপিউটার জগৎ-এর সহকারি সম্পাদক এম. এ. হক অনু এবং মেলার সমন্বয়কারী মোহাম্মদ এহ্তেশাম উদ্দিন মাসুম।

মেলা উপলক্ষে মেলার আহ্বায়ক মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল বলেন, দেশে ই-কমার্স সম্পর্কে জনসচতেনতা সৃষ্টির লক্ষ্যেই এ মেলার আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় মোট ৪০টি স্টলসহ ৩৪টি প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। মেলা উপলক্ষে পণ্য ও সেবা ক্রেতাদের জন্য বিশেষ সুযোগ যেমন থাকবে, তেমনি এ বিষয়ে সচেতনতা গড়ে তুলতে মেলা প্রাঙ্গণেই তিন দিন মোট পাঁচটি সেমিনারের আয়োজন করা হয়েছে। বেসিস, ক্রিয়েটিভ আইটি, ঢাকা ডিসি অফিস, বিডিওএসএন এবং ডেভসটিম এ সেমিনারগুলো পরিচালনা করবে।

এ সময় আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, দেশের প্রথম ই-বাণিজ্য মেলার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে টেলিটক থ্রিজি ও সেল বাজার। সহযোগী পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে এসএসএল কমার্জ ও বিকাশ। মেলার সহযোগী আয়োজক কমজগৎ টেকনোলজিস, অর্পণ কমিউনিকেশন লি:, ওয়ালেটো ও বেসিস।

এ ছাড়া পার্টনার হিসেবে এখনি ডটকম, আজকের ডিল ডটকম; নলেজ পার্টনার হিসেবে বিডিওএসএন, মার্কেটিং পার্টনার হিসেবে ডেভসটিম লিমিটেড, কমিউনিকেশন পার্টনার হিসেবে সফটকল, ব্লগ পার্টনার হিসেবে সামহোয়্যার ইন ব্লগ, ওয়েব পার্টনার হিসেবে বাংলানিউজ২৪ ডটকম, ইন্টারনেট পার্টনার হিসেবে ঢাকাকম, রেডিও পার্টনার হিসেবে ঢাকা এফএম ও টেলিভিশন পার্টনার হিসেবে রয়েছে সময় টেলিভিশন।

তিন দিনের এ মেলায় অংশ নিচ্ছে টেলিটক থ্রিজি, সেলবাজার, বিকাশ, এসএসএল কমার্জ, কমপিউটার জগৎ, ডেভসটিম, ওয়ালেটো, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন), ওয়েবশহর ডটকম, আজকের ডিল ডটকম, এখনি ডটকম, যেমনখুশি ডটকম, ঢাকা জেলা প্রশাসন, বিডিবাজার২৪ ডটকম, পিসিরেশিও ডটকম, অংকুর আইটি ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, ইসুফিয়ানা, ম্যাকট্রিক্স সলিউশনস, ই-টেক কর্ণার লিমিটেড, উপহারবিডি ডটকম, স্টার প্রেজেন্টেশন, বিডিহাট ডটকম, বিবাহবিডি ডটকম, এসএসবিসিএল ফ্যাশন ওয়ার্ল্ড, রিয়েলটি এটুজেড ডটকম, রকমারি ডটকম ও দ্য কোডেরো লিমিটেডসহ আরও প্রতিষ্ঠান।

আয়োজকেরা জানান, এবারের মেলাকে সহজে তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দেয়ার জন্য সামাজিক যোগাযোগের সাইট ফেসবুকের মাধ্যমে মেলার বিভিন্ন আপডেট প্রকাশ করা হচ্ছে। আপডেট পেতে www.facebook.com/ECommerceFair ঠিকানার পেজ লাইক করতে হবে। এ ছাড়া মেলার অফিসিয়াল ওয়েবসাইট www.e-commercefair.com থেকেও জানা যাবে প্রয়োজনীয় তথ্য। মেলাকে ওয়াইফাই জোনে পরিণত করা হবে।

উল্লেখ্য, তিন দিনব্যাপী এ মেলার অনুষ্ঠানাদি www.comjagat.com ওয়েবসাইটে ইন্টারনেটে সরাসরি সম্প্রচার করা হবে। এছাড়া অনুষ্ঠানটি সরাসরি দেখা যাবে ৭১ টিভিতে।

মেলা প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

এক নজরে ‘ই-বাণিজ্য মেলা-২০১৩

†¯øvMvb

N‡i e‡m †KbvKvUvi Drme

¯’vb

cvewjK jvB‡eªwi (mywdqv Kvgvj
RvZxq MYMÖš’vMvi), kvnevM,
XvKv

ZvwiL I mgq

7Ñ9 †deªæqvwi 2013, cÖwZw`b
mKvj 10Uv †_‡K ivZ 8Uv ch©šÍ

Av‡qvRK

KgwcDUvi
RMr

ZË¡veavq‡b

†Rjv
cÖkvmb, XvKv

mn‡hvMx Av‡qvRK

KgRMr
†UK‡bvjwRm, Ac©Y KwgDwb‡Kkb wj:, Iqv‡j‡Uv I †ewmm

cÖavb c„ô‡cvlK

†UwjUK
w_ªwR I †mj evRvi

mn-c„ô‡cvlK

GmGmGj
KgvR© I weKvk

cvU©bvi

cvU©bvi:
GLwb WUKg, AvR‡Ki wWj WUKg,

b‡jR
cvU©bvi: wewWIGmGb,

gv‡K©wUs
cvU©bvi: †WfmwUg wjwg‡UW,

KwgDwb‡Kkb
cvU©bvi: mdUKj,

eøM
cvU©bvi: mvgnq¨vi Bb eøM,

I‡qe
cvU©bvi: evsjvwbDR24 WUKg,

B›Uvi‡bU
cvU©bvi: XvKvKg,

†iwWI
cvU©bvi: XvKv GdGg

†Uwjwfkb
cvU©bvi : mgq †Uwjwfkb

eªWKv÷
cvU©bvi : 71 wUwf

Ask
MÖnYKvix cÖwZôvb

34wU

cÖ‡ek

mevi Rb¨ Db¥y³

†mwgbvi

7 †deªæqvwi we‡Kj 3.00 †c‡g›U †MUI‡q, Av‡qvRK †ewmm

7 †deªæqvwi we‡Kj 5.30 Bb‡dv MÖvwd· †cÖ‡R‡›Ukb Ae
B-Kgvm©, Av‡qvRK wµ‡qwUf AvBwU wj:

8 †deªæqvwi mKvj 11.00 RbM‡Yi †`Šo‡Mvovq B-†mev
Av‡qvRK †Rjv cÖkvmb, XvKv|
                                                                            

9 †deªæqvwi mKvj 11.00 B›Uvi‡bU gv‡K©wUs di B-Kgvm©
Av‡qvRK †WfmwUg

9 †deªæqvwi weKvj 3.00 B-evwYR¨: Mí Muv_v Av‡qvRK
wewWIGmGb
                                                                                

About blogger - ব্লগার

একটি উত্তর দিন