বৃষ্টি প্রতিরোধক খাপ স্মার্টফোনের ..

স্মার্টফোনের বৃষ্টি প্রতিরোধক খাপ

 সবার হাতে হাতে এখন স্মার্টফোন। হাতে স্মার্টফোন থাকলে নিজের মধ্যে একটু স্মার্ট ভাব জন্ম নেবে আপনার মধ্যে। কিন্তু এই স্মার্টফোনটি বিভিন্ন ক্ষতিকারক পদার্থ থেকে রক্ষা করতে আপনি কোন পদক্ষেপ নিচ্ছেন? পানি স্মার্টফোন এর জন্য ক্ষতিকর। কারন পানি আপনার স্মার্টফোনে ঢুকে গিয়ে এর কার্যক্ষমতায় ব্যাঘাত ঘটায়।

বৃষ্টির দিনে স্মার্টফোনের যত্ন একটু বেশিই নিতে হয়। গুড়ি গুড়ি বৃষ্টিতে স্মার্টফোন বের করতে হলে একটু সাবধানে বের করতে হয়। কিন্তু যদি আপনার স্মার্টফোনে যদি বৃষ্টি প্রতিরোধক খাপ মোড়ানো থাকে তবে এমন চিন্তা থেকে আপনি মুক্ত থাকতে পারেন। বৃষ্টির পানি থেকে স্মার্টফোন রক্ষা করতে তৈরি করা হয়েছে প্লাস্টিকের বৃষ্টি প্রতিরোধক খাপ। খবর মাশাবেল ডটকমের।

নরম এবং প্রসারনযোগ্য নমনীয় প্লাসটিক দিয়ে এটি তৈরি করা হয়েছে বলে মাশাবেল ডটকমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে। এটি স্মার্টফোনটিকে সহজে প্রটেক্ট করবে। এ কাভার বা খাপটি পিচ্ছিল এবং সহজে প্রসারিত করা যায়।

পানি প্রতিরোধী প্লাস্টিকের এ কাভার বা খাপটি আপনার ডিভাইসটিকে পানি এবং বালির ক্ষতি থেকে রক্ষা করবে।

গবেষকরা বলছে, বর্তমানে আইফোন ৪ বা ৪ এস, আইফোন ৫ এবং স্যামসাং গ্যালাক্সী এস৩ এর জন্য সংস্করণ করা হচ্ছে। জানা গেছে, এটি ব্যবহারে স্মার্টফোনের টার্চস্ক্রিন ব্যবহার করতে সমস্যা হবে না। ৯৮ শতাংশ ক্যামেরা স্বচ্ছতা থাকবে। আপনি যদি কেনার কথা ভাবেন তবে আপনাকে ১৮ মার্কিন ডলার যা বাংলাদেশী টাকায় ১৩শত টাকার মতো গুনতে হবে।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন