বিসিএস শাখা কমিটির কর্মকর্তাদের নিয়ে কর্মশালা

বিসিএস শাখা কমিটির কর্মকর্তাদের নিয়ে কর্মশালা

বাংলাদেশ কমপিউটার সমিতির কর্মকান্ড বৃদ্ধি, যথাযথভাবে নিয়ম নীতি অনুসরণ ও শাখা কমিটির দক্ষতা উন্নয়নসহ নানাবিধ বিষয়ে উন্নয়ন সাধনের লক্ষে সমিতির দেশব্যাপী প্রতিষ্ঠিত শাখা কমিটিসমূহের চেয়ারম্যান, সেক্রেটারী এবং কোষাধ্যক্ষকে নিয়ে শুক্রবার সমিতির সচিবালয়ে দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

Branch Commite

সকাল ১০ টায় শুরু হওয়া কর্মশালায় উপস্থিত শাখা কমিটির প্রতিনিধিদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ কমপিউটার সমিতির সভাপতি মোস্তাফা জব্বার। এসময় সহ-সভাপতি মঈনুল ইসলাম, মহাসচিব শাহিদ-উল-মুনীর, কোষাধ্যক্ষ জাবেদুর রহমান শাহীন, পরিচালক এ.টি. শফিক উদ্দিন আহমেদ, পরিচালক ফয়েজউল্যাহ খান এবং পরিচালক মজিবুর রহমান স্বপন উপস্থিত ছিলেন। বিসিএস নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, বাংলাদেশ কমপিউটার সমিতি দেশের প্রাচীনতম, বৃহত্তম ও তৃণমূলে সম্প্রসারিত একটি বাণিজ্য সংগঠন হিসেবে ডিজিটাল বাংলাদেশ গড়ায় উদ্যোগী ভূমিকা পালন করছে। সমিতির শাখা কমিটিগুলো এক্ষেত্রে বড় ভিত্তি হিসেবে কাজ করছে। এই শাখাগুলোর সক্ষমতা বৃদ্ধি পুরো জাতির স্বপ্ন পূরণে সহায়ক হবে। তৃণমূল পর্যায়ে তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট নানা কর্মকা- পরিচালনা, স্থানীয় প্রশাসনের সাথে ভালো সম্পর্ক রেখে সরকারের সহযোগী হিসেবে নিজেদের কর্মকান্ড বৃদ্ধিতে করণীয় নির্ধারণে এবং প্রস্তাবনার ভিত্তিতে তা বাস্তবায়নের জন্যই এই কর্মশালার আয়োজন।

কর্মশালায় বিষয়ভিত্তিক আলোচনা উপস্থাপন করেন সভাপতি মোস্তাফা জব্বার, মহাসচিব শাহিদ-উল- মুনীর, কোষাধ্যক্ষ জাবেদুর রহমান শাহীন, পরিচালক ফয়েজউল্যাহ খান, পরিচালক মজিবুর রহমান স্বপন এবং ফিন্যান্স স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কামরুল ইসলাম । কর্মশালায় সমিতির সচিবালয় সম্পর্কিত কর্মকান্ড, সমিতির গঠনতন্ত্র ও সংঘবিধি, সরকার ও প্রশাসনের সাথে সম্পর্ক, পরিকল্পনা প্রণয়ন, ভবিষ্যত কর্মসূচি নির্ধারণ, ওয়ারেন্টি পলিসি ও ব্যবসায়িক নীতিমালা, গণযোগাযোগ স্থাপন, সভা পরিচালনা ও হিসাব ব্যবস্থাপনাসহ নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়। কর্মশালায় সমিতির খুলনা, সিলেট, বরিশাল, রাজশাহী, ময়মনসিংহ, কুমিল্লা ও চট্টগ্রাম শাখার নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন ও আলোচনায় অংশ নেন।

কর্মশালা শেষে সমিতির ২০১৩ সালের অবশিষ্ট সময়ের কর্মপরিকল্পনা সম্পর্কে আলোচনা করা হয় এবং শাখা কমিটিসমূহ সমিতির কেন্দ্রীয় কর্মসূচি ও শাখা কমিটির কর্মসূচিসমূহ বাস্তবায়নে প্রত্যয় ব্যক্ত করেন।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন