বিশ্ব বাণিজ্য সংঘ সম্মাননা পেল কিউটেক্স সলিউশনস

বিশ্ব বাণিজ্য সংঘ সম্মাননা পেল কিউটেক্স সলিউশনস

 বাংলাদেশী বেসরকারী মান নিয়ন্ত্রন গবেষণা প্রতিষ্ঠান কিউটেক্স সলিউশনস লিমিটেডের আন্তর্জাতিক দ্য বিজ আমেরিকা ২০১৪ সম্মাননা লাভ করেছে। শিল্প প্রতিষ্ঠান ও কল কারখানার মান উন্নয়ন, নিয়ন্ত্রণ, ব্যবস্থাপনা এবং পরিবেশ ভারসাম্য মূল্যায়ন কার্যক্রমে উল্লেখযোগ্য সাফল্য দেখানোর জন্য কিউটেক্স সলিউশনস লিমিটেডকে ওয়ার্ল্ড কনফেডারেশন অব বিজনেস এই সম্মাননা প্রদান করেছে। যুক্তরাষ্ট্রের হাওয়াইতে ওয়ার্ল্ড কনফেডারেশন অব বিজনেসের এক সম্মেলনে এই পুরস্কার প্রদান করা হয়।

হাওয়াই রাজ্যের রাজধানী হনুলুলুতে জাকজমকপূর্ণ অনুষ্ঠানে ওয়ার্ল্ড কনফেডারেশন অব বিজনেসের প্রেসিডেন্ট জেসাস জে. মর্গানের কাছ থেকে কিউটেক্স সল্যুশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তহুরা খানম এ্যাওয়ার্ডটি গ্রহণ করেন। পৃথিবীর ৫৪টি দেশের শতাধিক প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

‘দ্য বিজ’ কে পৃথিবীর অন্যতম সম্মানজনক বিজনেস এ্যাওয়ার্ড হিসেবে বিবেচনা করা হয়। সংস্থাটি পৃথিবীর নানান দেশের, বিভিন্ন অঞ্চলের ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে তাদের দেশীয় ও বিশ্ব অর্থনীতিতে অবদানের জন্য এই পুরস্কারটি দিয়ে থাকে। সম্মাননা পেয়ে তহুরা খানম জানান, বাংলাদেশী প্রতিষ্ঠান হিসেবে প্রথম এই সম্মাননা লাভ করার বিরল সম্মান পুরো বাংলাদেশে।

উল্লেখ্য, এবছরই কিউটেক্স সলিউশনস লিমিটেড ১৩ এপ্রিল জার্মানির ফ্রাঙ্কফুর্টে আয়োজিত International Arch of Europe award-ও অর্জন করেছে।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন