বিশ্বের সেরা দশটি ট্যাবলেট পিসি

ডেস্কটপ, ল্যাপটপ, নোটবুকের পর যাবতীয় কম্পিউটিং এর কাজ এখন ট্যাবলেট পিসির ছোট্ট স্ক্রিনেই করা সম্ভব। ২০১০ সালে অ্যাপল প্রথম আইপ্যাড নিয়ে আসার পর একে একে স্যামসাং, ডেল, মটোরোলা, এসার, আসুস, লেনোভো, তোশিবার মতো অনেক প্রতিষ্ঠানই যোগ দিয়েছে ট্যাবলেটের বাজারে। ফলে ট্যাবলেটের বাজারে প্রতিযোগিতা দিনকে দিন বেড়েই চলেছে। এর ভালো দিক হচ্ছে গত প্রায় এক বছরে ট্যাবলেটের দাম অনেকাংশেই করে এসেছে এবং ক্রেতাদের সামনে এখন অপশন প্রচুর।

 

এখন প্রশ্ন হচ্ছে কোনটি সবচেয়ে ভালো ট্যাবলেট। সত্যি কথা বলতে কি এ প্রশ্নের সরাসরি কোন উত্তর নেই। কেননা কোন নির্দিষ্ট একটি কোম্পানির নির্দিষ্ট একটি মডেলকে সবদিক দিয়ে ভালো বলা যায় না। ক্রেতাদের চাহিদার উপর ভিত্তি করে এক একটি মডেল এক একজনের জন্য ভালো বলে ধরে নেয়া যায়। গান শোনা বা মুভি দেখার প্রতি যার আগ্রহ বেশি তার জন্য যে ট্যাবলেটটি সবচেয়ে ভালো সেটি আবার যে গেমস খেলতে ভালবাসে তার জন্য ভালো নাও হতে পারে।

 

সম্প্রতি পিসি ওয়ার্ল্ড ট্যাবলেটের বিভিন্ন দিক পর্যালোচনা করে বিশ্বের সেরা ট্যাবলেটগুলোর একটি লিস্ট তৈরি করেছে। উক্ত লিস্টে আইপ্যাড ২ এর পাশাপাশি লেনোভো থিঙ্কপ্যাড, স্যামসাং গ্যালাক্সি ট্যাব ১০.১, তোশিবা থ্রাইভ, আসুস ইইই প্যাড স্লাইডার এবং সনি ট্যাবলেট এস রয়েছে। লিস্টটি নিম্নোক্ত লিঙ্কে পাওয়া যাবেঃ

 

http://www.pcworld.com/article/244096/the_best_tablet_for_you.html#tk.hp_fv

 

About itpagol

একটি উত্তর দিন