বিশ্বখ্যাত সার্চ ইঞ্জিন গুগল অফিস  খুলতে যাচ্ছে ঢাকায়

বিশ্বখ্যাত সার্চ ইঞ্জিন গুগল অফিস খুলতে যাচ্ছে ঢাকায়

সার্চ ইঞ্জিন গুগল অফিস খুলবে ঢাকায় বিশ্বখ্যাত সার্চ ইঞ্জিন গুগল বাংলাদেশে অফিস খুলতে যাচ্ছে। প্রতিষ্ঠানটি এরই মধ্যে বাংলাদেশ অফিসের জন্য একজন উচ্চপদস্থ কর্মকর্তা নিয়োগ দিয়েছে।

জানা গেছে, আগামী বছরের ফেব্র“য়ারি-মার্চ মাস নাগাদ ঢাকায় গুগলের অফিস চালু হতে পারে। গ্রামীণফোনের প্রধান যোগাযোগ কর্মকর্তা কাজী মনিরুল কবীরকে গুগল বাংলাদেশের জন্য কান্ট্রি কনসালটেন্ট (দেশীয় পরামর্শক) নিয়োগ দিয়েছে। তিনি আগামী ৫ নভেম্বর সিঙ্গাপুরে গুগলের এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অফিসে (এশিয়া-প্যাসিফিক রিজিওনাল অফিস) যোগ দেবেন। সেখান থেকেই তিনি ঢাকার গুগলের অফিসের যাবতীয় কার্যক্রম চালিয়ে যাবেন।

আরো জানা গেছে, বর্তমানে ঢাকা অফিসের জন্য গ্রাউন্ড ওয়ার্ক শুরু হয়েছে। কাজী মনিরুল কবীর বলেন, ‘ঢাকায় অফিস চালুর বিষয়টি আনুষ্ঠানিকভাবে সবাইকে জানানো হবে। সবকিছু গুছিয়ে অফিস চালু করতে আগামী বছরের ফেব্র“য়ারি মার্চ মাস লেগে যেতে পারে। এদিকে কাজী মনিরুল কবীরের গুগুলে যোগদানের বিষয়ে গ্রামীণফোন কর্তৃপক্ষ এখনো কিছু জানে না।

সম্প্রতি গুগল বাংলাদেশে বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ও সিলেটের শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়োগ পরীক্ষা নিয়েছে। ওই পরীক্ষার মাধ্যমে এরই মধ্যে ৯ শিক্ষার্থীকে দ্বিতীয় পর্বের পরীক্ষার জন্য নির্বাচন করা হয়েছে। ওই পরীক্ষা টেলিফোনে হতে পারে। চূড়ান্ত পর্বের পরীক্ষার জন্য ৫ শিক্ষার্থীকে মার্কিন যুক্তরাষ্ট্রে গুগলের প্রধান কার্যালয়ে ডাকা হবে। সেখানে নির্বাচিতরাই বাংলাদেশ অফিসে যোগ দিতে পারে।

এদিকে আরেকটি সূত্র জানায়, বাংলাদেশ অফিসের জন্য কর্মী নিতে গুগল টিম আবারো বাংলাদেশে আসতে পারে।


About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন