বিশ্বকাপে ৪৫ লাখের বেশি মানুষ ক্রিকেট-থিমড অনলাইন গেম খেলে

বিশ্বকাপে ৪৫ লাখের বেশি মানুষ ক্রিকেট-থিমড অনলাইন গেম খেলে

সদ্য সমাপ্ত আইসিসি টি-২০ বিশ্বকাপে ৪৫ লাখের বেশি মানুষ ক্রিকেট-থিমড্ অনলাইন গেমে অংশ নেয়। বিশ্বকাপ পরবর্তী বাংলাদেশে ইউসি ব্রাউজার ব্যবহারকারীদের ওপর পরিচালিত এক গবেষণা প্রতিবেদনে এ তথ্য উঠে আসে। সম্প্রতি অ্যাপ কর্তৃপক্ষ ‘ইনসাইট ইনটু বাংলাদেশ ক্রিকেট ফলোশিপ’ শিরোনামে প্রতিবেদনটি প্রকাশ করে।
বাংলাদেশের মানুষ যে কতটা ক্রিকেট পাগল তা উঠে আসে ইউসির প্রতিবেদনে। সেখানে বলা হয়, মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী প্রতি দশজনের মধ্যে চারজনই ক্রিকেট নিউজ ফলো করে।
প্রতিবেদনে বলা হয়, প্রায় একমাসের মহারণে পুরো দেশ ক্রিকেট জ্বরে ভোগে। লাখ লাখ ক্রিকেট প্রেমীরা ইউসি ক্রিকেট থেকে খেলার খবর জানার চেষ্টা করেন। লাইভ ক্রিকেট স্কোর, ক্রিকেট সংশ্লিষ্ট সংবাদ, ছবি, ভিডিও, লাইভ টুইট, ধারাভাষ্যসহ প্রায় সব আপডেট জানায় ইউসি ব্রাউজারের ক্রিকেট কনটেন্ট উইজেট ইউসি ক্রিকেট।
প্রতিবেদন মতে, এবারের বিশ্বকাপে সবচেয়ে বড় আপসেট ছিল পাকিস্তান বনাম বাংলাদেশ ম্যাচটি। খেলা শুরুর আগে ৮৭ ভাগ মানুষ ধারণা করেছিলেন ম্যাচটি বাংলাদেশের অনুকূলে যাবে।
ইউসির নিজস্ব প্রতিবেদনের খবর মতে, বিশ্বকাপে বাংলাদেশ বনাম পাকিস্তান, বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস এবং ভারত বনাম বাংলাদেশের মধ্যকার ম্যাচগুলো ছিল সবচেয়ে প্রত্যাশিত। সবচেয়ে কম প্রত্যাশিত ছিল জিম্বাবুয়ে বনাম হংকং, হংকং বনাম আফগানিস্তান এবং স্কটল্যান্ড বনাম জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচগুলো।
প্রতিবেদন জানানো হয়, গেসিং গেম, #অলইনফরবাংলাদেশ এবং ক্রিকেটকার্ডস হচ্ছে বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় গেম। আর বাংলাদেশে জনপ্রিয় দলগুলো হচ্ছে যথাক্রমে: বাংলাদেশ, পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়া এবং নিউজিল্য্যান্ড।
শীর্ষ তিনটি ক্রিকেট ওয়েবসাইট: ক্রিকবাজ, ক্রিকিনফো এবং ইউসি ক্রিকেট।
ক্রিকেটের প্রতি মানুষের এমন ভালোবাসার বিষয়ে আলিবাবা মোবাইল বিজনেস গ্রুপের গ্লোবাল মার্কেটের মহাব্যবস্থাপক কেনি ইয়ে বলেন, আমরা বাংলাদেশি ব্যবহারকারীদের শুধুমাত্র ক্রিকেট কনটেন্ট দেই না, তাদের ওয়েব গেমসের মাধ্যমে খেলাধুলার মধ্যে যুক্ত হতে সাহায্য করে থাকি।  আশা করছি, ক্রিকেটের আনন্দ উপভোগের মাধ্যমে পুরো জাতি ঐক্যবদ্ধ হবে।

About Sohel Rana

একটি উত্তর দিন