বিনামূল্যে ইন্টারনেট এবার স্মার্টফোনে

বিনামূল্যে ইন্টারনেট এবার স্মার্টফোনে

স্মার্টফোনে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুযোগ দিতে যাচ্ছে ইন্টারনেটডট ওআরজি। অ্যপ্লিকেশনের মাধ্যমে ফোনভিত্তিক ফ্রি ইন্টারনেট সেবা দিতে যাচ্ছে এই সংস্থাটি। বর্তমানে সেবাটি আফ্রিকার দেশ জাম্বিয়ায় চালু হয়েছে। দ্রুতই এই সেবা বিশ্বের অন্যান্য দেশেও চালুর প্রক্রিয়া চলছে। তবে কবে নাগাদ বাংলাদেশে এই সেবা চালু হবে সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

ইন্টারনেটডট ওআরজি এর প্রোডাক্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর গাই রোসেন জানিয়েছেন, বর্তমানে বিশ্বের ৮৫ ভাগ মানুষ স্মার্টফোন ব্যবহার করেন। কিন্তু ইন্টারনেট ব্যবহার করে মাত্র ৩০ শতাংশ। বাকি ৫৫ শতাংশ ব্যবহারকারীদের ইন্টারনেট ব্যবহারের সুযোগ দিতে বিনামূল্যে ইন্টারনেট সেবার এই উদ্যোগ নেয়া হয়েছে।

বিনামূল্যের এ সেবার আওতায় শুধু ফেইসবুক, উইকিপিডিয়া, গুগল সার্চ, এয়ারটেল, ইজেডলাইব্রেরি, ফ্যাক্টস ফর লাইফ, গো জাম্বিয়া জবস, কোকোলিকো, মোবাইল অ্যালায়েন্স ফর মেটারনাল অ্যাকশন (এমএএমএ), ম্যাসেঞ্জার ওয়েবসাইট বিনামূল্যে ব্রাউজ করা যাবে।

এজন্য ইন্টারনেটডট ওআরজি নামে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করে নিতে হবে স্মার্টফোনে। এরপর অ্যাপটির সাহায্যে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করা যাবে।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন