বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ব্লগের প্রথম বার্ষিকী উদযাপন হতে যাচ্ছে

বাংলা ব্লগিং চর্চায় নাগরিক সাংবাদিকতার সম্ভাবনা ও প্রয়োজনীয়তাকে সামনে রেখে নাগরিক সাংবাদিকতা ভিত্তিক ব্লগের পথিকৃত হিসেবে আত্মপ্রকাশ করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ব্লগ। ২০১১ সালের জানুয়ারি থেকে পরীক্ষামূলকভাবে যাত্রা শুরু করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ব্লগ । ওই বছর ১১ ফেব্রুয়ারি বইমেলার লিটিল ম্যাগ চত্বরে অসংখ্য শুভাকাঙ্খি বেষ্টিত হয়ে এক অনাড়ম্বর উদ্বোধনীর মাধ্যমে আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটে এ প্লাটফর্মের।

 

সাফল্যের এক বছর পার করে আগামি ১২ই ফেব্রুয়ারি ব্লগের প্রথম বার্ষিকী উদযাপন হতে যাচ্ছে ব্লগের মূল প্রাণস্পন্দন ব্লগারদের নিয়েই। অসংখ্য ব্লগার ছাড়াও সাংবাদিক ও বিভিন্ন বাংলা ব্লগের পরিচালকবৃন্দ অনুষ্ঠানে অংশ নিয়ে বর্ষপূর্তিতে শুভেজ্ঞা জ্ঞাপন ও উৎসাহ প্রদান করবেন।

 

বর্ষপূর্তি আয়োজনে ব্লগারদের উদ্যোগে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ব্লগের ব্লগারদের নির্বাচিত লেখা নিয়ে প্রকাশিত ব্লগ সংকলন *’নগর নাব্য’* -এর মোড়ক উন্মোচন করা হবে। সারা বছর জুড়ে যে সকল মেধাবী ব্লগার তথা সিটিজেন জার্নালিস্টরা আনাচে-কানাচের সংবাদ দিয়ে, বলিষ্ঠ মতামত প্রদান করে অর্থ্যাৎ নতুন ধারার

সাংবাবিদকতা ও এ্যাক্টিভিজম চর্চা করে বিকল্প মিডিয়া হিসাবে ব্লগটিকে গড়ে তুলেছেন, বর্ষপূর্তি অনুষ্ঠানে তাদের মধ্যে থেকে কয়েকজন নির্বাচিত ব্লগারদের সন্মাননা জানানো হবে।

 

ঢাকা বাইরে ও বিশেষত প্রবাসী ব্লগারদের কথা চিন্তা করে অনুষ্ঠানটি মেইনস্ট্রিম মিডিয়া, ওয়েব, ব্লগ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম নিউজ সাইটে সরাসরি সম্প্রচারিত (লাইভ স্ট্রিমিং) হবে।

 

ইতিমধ্যে সিটিজেন জার্নালিজমের প্রয়োজনীয়তা বিধৃত করে পোস্টার, ম্যানুয়াল-লিফলেট তৈরী ও বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে, যেন ইন্টারনেট ব্যবহারকারী বিশাল জনগোষ্ঠি ও এর বাইরে যারা এখনও ব্লগিংয়ের সাথে সম্পৃক্ত নন, তাদের কাছে নাগরিক সাংবাদিকতার কথা পৌঁছানো সম্ভব হয়।

 

*বর্ষপূর্তি আয়োজনের বিস্তারিত:*

 

*রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০১২*

সময় – বিকাল ৫:০০টা

ভেন্যু – নীচতলা, সম্মেলন কক্ষ, পাবলিক লাইব্রেরি

 

*অনুষ্ঠানের কার্যসূচি:*

 

৫.০০: অতিথিদের আগমন

৫.০৫: জাতীয় সংগীত

৫.১০: বিগত বৎসরের উল্লেখযোগ্য ব্লগ প্রদর্শন

৫.৩০: নগর নাব্য-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ব্লগ সংকলন ২০১২, বইয়ের মোড়ক উন্মোচন

৫.৪০: সিটিজেন জার্নালিজম বিষয়ে কথা বলবেন প্রধান সম্পাদক, বিডিনিউজ

টোয়েন্টিফোর ডটকম

৬.০০: সিটিজেন জার্নালিজম নিয়ে ব্লগারদের মতামত ও প্রশ্নোত্তর পর্ব

৭.০০: সিটিজেন জার্নালিস্টদের সম্মাননা প্রদান

৭.৩০: আমন্ত্রিত অতিথিদের বক্তব্য

৮.০০: পডকাস্ট বিষয়ে আলোচনা

৮.৫০: সমাপনী বক্তব্য

৯.০০: আপ্যায়ন

About itpagol

একটি উত্তর দিন