বিটিআরসিতে যোগ দিলেন নতুন চেয়ারম্যান শাহজাহান মাহমুদ

বিটিআরসিতে যোগ দিলেন নতুন চেয়ারম্যান শাহজাহান মাহমুদ

btrc-chairman-sahjahanটেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির ষষ্ঠ চেয়ারম্যান হিসেবে সোমবার যোগ দিয়েছেন প্রকৌশলী শাহজাহান মাহমুদ। নতুন চেয়ারম্যানের যোগদান উপলক্ষে বিটিআরসিতে বেশ সাড়া পড়েছে। সংস্থার নতুন চেয়ারম্যানকে স্বাগত জানিয়েছে শ্রমিক কর্মচারী ইউনিয়ন। ভবনের বিভিন্ন স্থানে শুভেচ্ছা জানিয়ে পোস্টার লাগানো হয়েছে।
রোববার যোগ দেওয়ার কথা থাকলেও শাহজাহান মাহমুদ আসেননি। তবে সেদিন তিনি অবশ্য টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।
গত ২১ অক্টোবর সুনীল কান্তি বোসের তিন বছরের মেয়াদ শেষ হলে নতুন চেয়ারম্যানের দায়িত্ব নিলেন ওয়াশিংটন মেট্রো আওয়ামী লীগের এই সভাপতি।
তিন জন সাবেক সচিব ও দু’জন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের পর শাহজাহান মাহমুদ হচ্ছে রাজনৈতিক পরিচয়ে নিয়োগ পাওয়া প্রথম ব্যক্তি। যুক্তরাষ্ট্রে তিনি শাহ মাহমুদ নামে অধিক পরিচিত।
এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রথমে সাবেক সিনিয়র সচিব মাহমুদকে এ পদে নিয়োগ দিলেও পরে তা বাতিল করে শাহজাহান মাহমুদকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়।
অন্যরা তিন বছরের জন্য নিয়োগ পেলেও নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন দুই বছরের কিছু বেশি সময়ের জন্য।
তার নিয়োগাদেশে বলা হয়েছে, অন্য সব প্রতিষ্ঠানের সঙ্গে সম্পর্ক ত্যাগের শর্তে যোগদানের তারিখ হতে ২০১৮ সালের ১১ মে পর্যন্ত তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হল।

About Sohel Rana

একটি উত্তর দিন