বালিশের নিচে চার্জিং অবস্থায় পুড়ে গেলো স্মার্টফোনটি !!!

বালিশের নিচে চার্জিং অবস্থায় পুড়ে গেলো স্মার্টফোনটি !!!

 

বালিশের নিচে চার্জিং অবস্থায় পুড়ে গেলো স্মার্টফোনটি !!!

 

তাক লাগানো ঘাটনাটি ঘটে গেলো যুক্তরাষ্ট্রের টেক্সাসে । সেখানে এক কিশোরী বালিশের নীচে তার গ্যালাক্সি এস৪ স্মার্টফোনটি চার্জ দেওয়া অবস্থায় ঘুমিয়ে ছিলো। এক পর্যায়ে সেটির ডিসপ্লে পুড়ে গলে গিয়ে বালিশে আগুন ধরে যায়। যুক্তরাষ্ট্রের ঘটা এ দুর্ঘটনাটির তথ্য এক খবরে জানিয়েছে ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিস।
ফক্স ৪ টিভি চ্যানেলকে ১৩ বছর বয়সী ওই কিশোরী সাক্ষাৎকরের জানিয়েছে, ঘুমানোর আগে চার্জ দেওয়া অবস্থায় গ্যালাক্সি এস ফোর স্মার্টফোনটি বালিশের পাশে রেখে ঘুমাতে যায় সে। কয়েক ঘণ্টা পর পোড়া গন্ধে তার ঘুম ভেঙে গেলে স্মার্টফোন ও বালিশ পোড়ার বিষয়টি টের পায়।
ওই কিশোরীর বাবা জানিয়েছেন, ‘মোবাইল ফোনটি অতিরিক্ত গরম হয়ে এবং এর ব্যাটারি স্ফীত হয়ে আগুন ধরার ঘটনা ঘটেছে বলেই তাঁর ধারণা।’
এদিকে স্যামসাং কর্তৃপক্ষ ঘটনাটি তদন্ত করার জন্য ফোনটি পরীক্ষা করে দেখবে বলে জানিয়েছে। তাদের দাবি, গ্যালাক্সি এস৪ স্মার্টফোনটিতে যে ব্যাটারি ব্যবহার করা হচ্ছিল তা স্যামসাংয়ের মূল ব্যাটারি নয়। অন্য কোনো ব্যাটারির কারণে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। ফক্স ৪ কে স্যামসাংয়ের কর্মকর্তারা জানিয়েছেন, পণ্যের মান ও ব্যবহারকারীদের নিরাপত্তার বিষয়টি সবচেয়ে গুরুত্ব দেয় স্যামসাং।

burn smartphone

অবশ্য এ দুর্ঘটনায় ক্ষতিপূরণ দিচ্ছে স্যামসাং। প্রতিষ্ঠানটির কর্মকর্তারা জানিয়েছেন, স্যামসাংয়ের পক্ষ থেকে নতুন একটি ফোন, বালিশ ও ম্যাট্রেস পাবে ওই কিশোরী।

স্যামসাং সতর্ক করে বলেছে, বাতাস চলাচল করে এমন উন্মুক্ত স্থানে ফোন রাখা উচিত। ফোনে চার্জ দেওয়ার সময় কিংবা অন্য কোনো অবস্থায় ফোন ঢেকে রাখা বা বিছানার নীচে রাখা উচিত নয়। স্যামসাংয়ের ব্যবহার বিধিমালায় এই সতর্ক বার্তা দেওয়া রয়েছে।

 

 

About এহতেশাম উদ্দিন

এহতেশাম উদ্দিন

একটি উত্তর দিন