বাণিজ্যমেলায় নজর কেড়েছে বেস্টওয়ে টুয়েন্টি ওয়ান সেঞ্চুরী লিভিং স্টুডিও

বাণিজ্যমেলায় নজর কেড়েছে বেস্টওয়ে টুয়েন্টি ওয়ান সেঞ্চুরী লিভিং স্টুডিও

সম্পূর্ণ সৌরশক্তির মাধ্যমে প্যাভিলিয়ন তৈরি করে ঢাকা আন্ত্মর্জাতিক বাণিজ্য মেলায় নজর কেড়েছে বেস্টওয়ে গ্রম্নপের বেস্টওয়ে টুয়েন্টি ওয়ান সেঞ্চুরী লিভিং স্টুডিও। সেই সঙ্গে প্রতিষ্ঠানটি বাণিজ্যমেলায় নিয়ে এসেছে বিশ্বখ্যাত বাউ প্রযুক্তি। এছাড়া দেশের চলমান বিদ্যুৎ সমস্যা নিরসনে সোলার হোম সিস্টেম,অনলাইনে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী কেনাকাটায় বেস্টওয়ে বাজার ডটকম,নারী উদ্যোক্তাদের পণ্য নিয়ে বেস্টওয়ে সাতরংসহ বেস্টওয়ের প্রকাশিতব্য দৈনিক পূর্বআলো ও ২৪ ঘন্টার অনলাইন রেডিও বেস্টওয়ে মেলায় আগতদের ভিন্নমাত্রার বিনোদন দিচ্ছে। মেলার উদ্বোধনী দিনে বেস্টওয়ের বাউ টেকনোলজি সরেজমিনে পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশে অত্যাধুনিক বিল্ডিং টেকনোলজি গড়তে বেস্টওয়ে গ্রম্নপের এ কার্যক্রম প্রধানমন্ত্রীকে অবহিত করেন বেস্টওয়ে গ্রম্নপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ মিজানুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রী জি এম কাদের, পররাষ্ট্র মন্ত্রী ডাঃ দীপু মনি,শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া,বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী লে. কর্ণেল (অবঃ) ফারম্নক খান ও এফবিসিসিআই’র সভাপতি এ. কে. আজাদ।

নারীদের তৈরি পণ্য নিয়ে সাজানো হয়েছে বেস্টওয়ে গ্রম্নপের সহযোগী প্রতিষ্ঠান সাতরংকে। সাতরং-এ পণ্য তৈরি থেকে শুরম্ন করে বাজারজাত পর্যন্ত্ম সর্বত্রই থাকছে নারীদের অংশগ্রহন।সাতরং এ একজন ক্রেতা নিত্যপ্রয়োজনীয় তৈজষপত্র থেকে শুরম্ন করে কাঁচাপণ্য,পোষাকসহ আসবার সামগ্রী সুলভ ও সাশ্রয়ীমূল্যে পাবেন। সাতরং-এ পণ্যের দাম বাজারদরের চেয়ে কম হওয়ার অন্যতম কারন এখানে থাকছে না মধ্যস্বত্তভোগীদের হস্ত্মÿেপ। সাতরং প্রসঙ্গে

প্রতিষ্ঠানটির উদ্যোক্তা ও বেস্টওয়ে গ্রম্নপের ভাইস চেয়ারম্যান তানিয়া সুলতানা তানভি জানান,দেশের বিভিন্ন প্রান্ত্মে ছড়িয়ে ছিটিয়ে থাকা নারী প্রতিভাকে কাজে লাগানোর পাশাপাশি এর সঠিক মূল্যায়নের লÿ্য নিয়েই সাতরং এর যাত্রা। প্রতিষ্ঠানটির পণ্য উৎপাদন থেকে শুরম্ন করে সর্বত্রই কাজ করছেন নারীরা। সাতরং অন্যতম উদ্দেশ্য ক্রেতাদের কাছে সম্পূর্ণ কেমিক্যাল মুক্ত বিশুদ্ধ খাবার পৌঁছানো। দেশের সবশ্রেনীর মানুষের কাছে সহজ ও সাশ্রয়ীমূল্যে প্রযুক্তিসেবা পৌঁছে দিতে মেলায় বেস্ট ট্যাবলেট পিসি নিয়ে এসেছে বেস্টওয়ে গ্রম্নপের সহযোগী প্রতিষ্ঠান ইউনির্ভাস্যাল আইটি লিমিটেড। প্রাথমিক অবস্থায় বাংলাদেশের বাজারে টও-০৬চ,টখ-০০৫চ ও টও-০০৪চ মডেলের তিনটি ট্যাবলেট পিসি আনা হয়েছে। পিসি গুলোর দাম ১৮,৫০০/- টাকা হতে ২৫,৫০০/- টাকা। বেস্টট্যাবে প্রয়োজনীয়র্ যাম এবং হার্ডডিস্ক স্টোরেজের পাশাপাশি রয়েছে টেরিস্ট্রিটিয়াল টিভি ও মোবাইল সিম ব্যবহারের সুবিধা।

বেস্টট্যাব প্রসঙ্গে ইউনির্ভাস্যাল আইটি লিমিটেডের চিফ এঙ্িিকউটিভ অফিসার সামি জানান, বেস্টওয়ে গ্রম্নপ এ ট্যাবলেট পিসি শুধুমাত্র বাণিজ্যিক উদ্দেশ্যে বাজারজাত করছে না, এর অন্যতম লÿ্য দেশের একটা বড় অংশের মানুষের কাছে খুব সহজেই প্রযুক্তিসেবা পৌঁছানো। ইতোমধ্যে বেস্টট্যাবের প্রতি তরম্নণ প্রজন্মের যে সাড়া পেয়েছি তা আশাতীত। মাসব্যাপী ঢাকা আন্ত্মজার্তিক বাণিজ্য মেলা ২০১২-এ বেস্টওয়ে টুয়েন্টি ওয়ান সেঞ্চুরী লিভিং স্টুডিওর ৩১ নম্বর প্যাভিলিয়ন থেকে বাণিজ্যমেলার কার্যক্রম সরাসরি সম্প্রচার করে নজর কাড়ছে ২৪ ঘন্টার অনলাইন রেডিও ‘রেডিও বেস্টওয়ে’। রেডিও বেস্টওয়ের ওয়েবসাইটে প্রবেশ করে যে কেউ শুনতে পাবেন বাণিজ্যমেলার নানা অফার আর বাংলাদেশের সর্বশেষ রাজনৈতিক, অর্থনৈতিক ও বিনোদনের খবরাখবর।

About itpagol

একটি উত্তর দিন