বাজারে নকিয়ার লুমিয়া ৭২০

বাজারে নকিয়ার লুমিয়া ৭২০

শনিবার থেকে বাংলাদেশের বাজারে নকিয়া লুমিয়া ৭২০ মোবাইল ফোন সেটের বিক্রি শুরু হয়েছে। উন্নত প্রযুক্তিসমৃদ্ধ এই স্মার্টফোনটি দেখতে ছিমছাম, চকচকে ও সৃদৃশ্য। তবে লুমিয়া ইনোভেশন বা সর্বাধুনিক প্রযুক্তিগত সুবিধাবলী থাকলেও সেই তুলনায় মোবাইল ফোন সেটটির দাম যথেষ্ট সাশ্রয়ী। এটি নকিয়ার উইন্ডোজ ফোন ৮ পোর্টফোলিওকে আরো সমৃদ্ধ করে তুলেছে।

বাংলাদেশে নকিয়া ইমার্জিং এশিয়ার কান্ট্রি ম্যানেজার রাদি আহমেদ চৌধুরী এ প্রসঙ্গে বলেনর, ‘‘নকিয়ার সফল কার্যক্রমের নেপথ্যে রয়েছে নিত্যনতুন পণ্য ও সেবা চালু করে গ্রাহক-ভোক্তাদের জীবনে গতিময়তা এনে দেওয়ার প্রতিশ্রুতি। আজ আমরা নকিয়া লুমিয়া ৭২০ মোবাইল ফোন সেটটি বাজারজাতকরণের মাধ্যমে দেশব্যাপী সাধারণ মানুষ ও ব্যবসায়ী সম্প্রদায়ের ক্রমবর্ধমান চাহিদা পূরণের সেই অঙ্গীকার পালন করেছি।’’ তিনি আরো বলেন,‘‘ভোক্তা বা গ্রাহকদের অধিকতর সাশ্রয়ী দামে নিত্যনতুন প্রযুক্তিসমৃদ্ধ পণ্য ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা উপহার দিতে পেরে আমরা আনন্দিত।’’

Nokia Lumia 720

মাঝারি দামের নকিয়া লুমিয়া ৭২০ মোবাইল ফোন সেটে উন্নত ক্ষমতাসম্পন্ন ক্যামেরা রয়েছে। এতে বিশাল এফ/১.৯ অ্যাপারচার অ্যান্ড এক্সক্লুসিভ কার্ল জীস অপটিকস সুবিধা রয়েছে, যেটি দিয়ে দিন-রাত নির্বিশেষে উজ্জ্বল ও পরিচ্ছন্ন সব ছবি তোলা সম্ভব। এই সেটের ওয়াইড-অ্যাঙ্গেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দিয়ে বন্ধু-বান্ধবদের ছবি যেমন তোলা যায় তেমনি দারুণভাবে ভিডিও করা যায়। সব মিলিয়ে এই সেটের ক্যামেরা দিয়ে দুর্দান্ত ছবি তোলার পাশাপাশি উপভোগ্য ভিডিও করা যায়। ছিমছাম, চকচকে ও সৃদৃশ্য এই নকিয়া লুমিয়া মোবাইল ফোন সেটে সর্বশেষ উদ্ভাবিত প্রযুক্তি সুবিধা রয়েছে। এতে বিশেষ করে ‘হিয়ার লোকেশনসহ বাংলাদেশের সদ্য প্রকাশিত ম্যাপ সার্ভিস রয়েছে। নকিয়া লুমিয়া ৭২০ মোবাইল ফোন সেট পাঁচটি ভিন্ন রংয়ে বাজারে পাওয়া যাচ্ছে। এই সেটের খুচরা দাম ধরা হয়েছে ২৭,৯৯৯ টাকা।

নকিয়া লুমিয়া ৭২০ সম্পর্কে:
নিত্যনতুন উদ্ভাবন ও উন্নত প্রযুক্তি: এই সেটে এইচডি ১.৩ ওয়াইড-অ্যাঙ্গেল ফ্রন্ট-ফেইস ক্যামেরা, ৬.৭এমপি কার্ল জীস ওয়াইড-অ্যাঙ্গেল মেইন ক্যামেরা ক্যাপচার রয়েছে, যা দিয়ে দিনেরাতে সব সময়ই দারুণ সব ছবি তোলা যায়। নকিয়ার পুরস্কার বিজয়ী ডিজাইনের আলোকে নতুন লুমিয়া ৭২০ সেটও অত্যন্ত ছিমছাম, চকচকে ও সৃদৃশ্য আঙ্গিকে পাঁচটি দৃষ্টিনন্দন রংয়ে তৈরি করা হয়েছে। সেটগুলো যেসব রংয়ে তৈরি করা হয়েছে: ম্যাট লাল, হলুদ, সায়ান, কালো এবং গ্লস সাদা বা চকচকে উজ্জ্বল সাদা। এই সেটের ডিসপ্লে হচ্ছে ৪.৩ ইঞ্চি ক্লিয়ার ব্ল্যাক।

অন্যান্য বৈশিষ্ট্য ও পরিষেবাসমূহ: এতে বিনামূল্যে গ্লোবাল হিয়ার ম্যাপ তথ্য এবং নিকটস্থ প্রসিদ্ধ স্থানের ছবি ও তা নিয়ে পর্যালোচনা রয়েছে। এতে উইন্ডোজ ফোন ৮, লাইভ টাইলসের মাধ্যমে স্টার্ট স্ক্রিনে সব সময়ই আপডেট বা হালনাগাদ তথ্য পাওয়ার সুবিধা, মাইক্রোসফট অফিস, সহজেই ল্যাপটপে ডাটা স্থানান্তরের সুবিধা রয়েছে।

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন