বাজারে ওরাকল ডেটাবেজ ১২ সি

বাজারে ওরাকল ডেটাবেজ ১২ সি

সফটওয়্যার ও হার্ডওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ওরাকল করপোরেশন বাজারে এনেছে ওরাকল ডেটাবেজ ১২ সি। সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়ত ক্লাউড কম্পিউটিংয়ের ওপর নির্ভরশীলতা বৃদ্ধির প্রেক্ষাপটে তারা এ সফটওয়্যারটি  বাজারে এনেছে। কর্পোরেট প্রতিষ্ঠানগুলো এমন প্রযুক্তি চাচ্ছে যা তাদের ব্যাবসায়িক কার্যক্রমে পরিবর্তন আনবে এবং তাদের সার্বিকভাবে গতিশীল ও কার্যকর কার্যক্রম পরিচালনায় প্রযুক্তিগত সহায়তা করবে। এ প্রয়োজনের দিকে লক্ষ্য রেখেই ওরাকল পরবর্তী প্রজন্মের ১২সি ডাটাবেজ তৈরি করেছে। এ ডাটাবেজটি নতুন ধাঁচের, দক্ষ, নির্ভরযোগ্য ও ডাটাবেজ প্লাটফরমকে নিরাপদ রাখে। ওরাকল ডাটাবেজ ১২সি’র মাধ্যমে ক্লাউডে সংযোগ স্থাপন করলে গ্রাহকরা বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার ও এগুলোর মানোন্নয়ন করতে পারবে, সর্বাধিক আর্কিটেকচার ও স্টোরেজ ম্যানেজমেন্টের মাধ্যমে সময় বাঁচবে এবং একটি ডাটাবেজে শতশত ডাটাবেজের সুবিধা পাবে।

Oracle Cloud Computing
ওরাকলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, ডাটাবেজ সার্ভার টেকনোলজিস, অ্যান্ড্রু মেনডেলসন বলেছেন, “আমাদের গ্রাহকদের চাহিদার বিষয়টি মাথায় রেখে ওরাকল ডাটাবেজ ১২সি তৈরি করা হয়েছে। নিউ বৈচিত্রময় নকশা  ও ধারণ ক্ষমতার মাধ্যমে গ্রাহকরা সহজে একসাথে বিভিন্ন ডাটাবেজ ব্যবহার করতে পারবে। অ্যাপ্লিকেশনে কোন বড় ধরণের পরিবর্তন ছাড়াই এর মাধ্যমে গ্রাহকরা প্রভিশনিং, ক্লোনিং ও রিসোর্স প্রাইওরাইটাইজেশনসহ ক্লাইড কম্পিউটিং করতে পারবে।”

ইন্ডিপেন্ডেন্ট ওরাকল ইউজার গ্রুপ’র (আইওআউজি) প্রেসিডেন্ট মাইকেল মালচের বলেছেন, “ওরাকল ডাটাবেজ ১২সি তৈরি ও নিরীক্ষা করতে ওরাকলের ইউজার’স গ্রুপ কমিউনিটি সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছে। আমরা এর ব্যাপক সম্ভাবনায় আনন্দিত এবং গ্রাহকরা এই ডাটাবেজের মাধ্যমে খুব সহজেই ক্লাউডে বিভিন্ন ডাটাবেজ ব্যবহার করতে পারবে।”

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন