বাজারে এল অ্যাপলের নতুন আইপ্যাড

বাজারে এল অ্যাপলের নতুন আইপ্যাড


স্মার্টফোনের পাশপাশি প্রযুক্তি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় পণ্য হচ্ছে বর্তমানে ট্যাবলেট পিসি এবং ট্যাবলেট পিসি বাজারে নিঃসন্দেহে সবচেয়ে আকর্ষণীয় পণ্য হচ্ছে অ্যাপলের আইপ্যাড। অ্যাপল ইতিমধ্যেই আইপ্যাডের দুটি ভার্সন বাজারে এনেছে যেগুলো সাড়া বিশ্বে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে এবং গত দুই বছরে ট্যাবলেট পিসির বাজার যেভাবে বৃদ্ধি পেয়েছে তাতে মূল অবদান হচ্ছে আইপ্যাডের।

সম্প্রতি (৭ মার্চ) আইপ্যাডের তৃতীয় ভার্সনটির অবমুক্তি হয়েছে যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে এবং বহুল প্রতীক্ষিত নতুন এই আইপ্যাড ১৬ মার্চ ২০১২ থেকে

যুক্তরাষ্ট্র, কানাডা, ফ্রান্স, অস্ট্রেলিয়াসহ বিশ্বের ১০টি দেশের প্রযুক্তি বাজারে পাওয়া যাবে। ঠিক এক সপ্তাহ পর অর্থাৎ ২৩ মার্চ ২০১২ থেকে তৃতীয় প্রজন্মের আইপ্যাডটি আরো ৩০টি দেশে পাওয়া যাবে।

বাজারে আসার প্রথম দিন থেকে অ্যাপলের রিটেইল স্টোরের সামনে উৎসাহী ক্রেতাদের দীর্ঘ লাইন লক্ষ্য করা যাবে বলে আশা করছে অ্যাপল এবং বাজার বিশ্লেষকরা, ঠিক যেমনটি দেখা গিয়েছিলো আইপ্যাডের আগের দুটি ভার্সনের ক্ষেত্রে। উন্নত ডিসপ্লে, প্রসেসর, গ্রাফিক্স, ৪জি এলটিই নেটওয়ার্কসহ আরো বেশ কয়েকটি আকর্ষণীয় ফিচার রয়েছে অ্যাপলের নতুন আইপ্যাডে। এখন দেখার বিষয় আইপ্যাডের নতুন ভার্সনটি আগের দুটির সাফল্যকে ছাড়িয়ে যেতে পারে কিনা।

সূত্রঃ ভ্যানকুভার সান

http://www.vancouversun.com/life/Apple+looks+tighten+tablet+market+grip+with+iPad/6306390/story.html

About mehdi

একটি উত্তর দিন