বাজারে আসছে ইন্টারনেট সংযোগ সুবিধার স্মার্ট ব্রাশ!

বাজারে আসছে ইন্টারনেট সংযোগ সুবিধার স্মার্ট ব্রাশ!

brush-notunkhobor

স্মার্টফোন, স্মার্টগ্লাস, স্মার্টওয়াচসহ আরও বেশ কিছু স্মার্ট প্রযুক্তিপণ্যের সঙ্গে হয়তো আপনার এরমধ্যেই পরিচয় ঘটেছে। এবার আসছে স্মার্ট ব্রাশ। এ ব্রাশের সঙ্গেই থাকবে ইন্টারনেট সংযোগ। এ ব্রাশ দিয়ে দাঁত মাজার পাশাপাশি দাঁতের সুরক্ষায় প্রয়োজন পড়ে এমন সব তথ্য পাওয়া সম্ভব। এক খবরে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।
৭ জানুয়ারি থেকে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে শুরু হওয়া কনজুমার ইলেকট্রনিক শো (সিইএস) উপলক্ষে ইন্টারনেট সংযোগ সুবিধার দাঁত বাজার ব্রাশ উন্মুক্ত করেছে ফ্রান্সের প্রযুক্তিপণ্য উদ্যোক্তা প্রতিষ্ঠান কলিব্রি।

কলিব্রি ব্রাশের উদ্ভাবক প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা রয়িক কেসট জানিয়েছেন, ব্রাশ শিল্পে প্রযুক্তি খুব বেশিদূর এগোয়নি। আমরা শক্তিশালী ব্রাশের পরিবর্তে স্মার্ট ব্রাশ তৈরিতে কাজ করছি। এই ব্রাশের ভেতর একটি সেন্সর জুড়ে দেওয়া হবে যেটি দাঁত পরিষ্কার করার সময় তথ্য সংগ্রহ করতে পারবে এবং তা স্মার্টফোন অ্যাপ্লিকেশনের মাধ্যমে জানা যাবে।
বর্তমানে এই ব্রাশ তৈরির জন্য ক্রাউডফান্ডিং ওয়েবসাইটে তহবিল সংগ্রহ করছেন উদ্যোক্তারা। চলতি বছরের তৃতীয় প্রান্তিক অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে এ ব্রাশ বাজারে আসতে পারে।

About boshe achi

একটি উত্তর দিন