বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম লিডারশীপ সামিট ২০১৪ অনুষ্ঠিত

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম লিডারশীপ সামিট ২০১৪ অনুষ্ঠিত

‘রূপান্তরের বিনির্মাণ’ এই থিম কে সামনে রেখে  বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজন করেছে ৩য় লিডারশীপ সামিট ২০১৪। এবারের সামিট এর বিশেষ লক্ষ্য ছিল বাংলাদেশে শিল্প উন্নয়নের অপার সম্ভাবনার নতুন অধ্যায় উন্মোচন। গত ২২শে মার্চ রাজধানীর হোটেল র‌্যাডিশন ব্লু ওয়াটার গার্ডেনে বাংলাদেশের কর্পোরেট সেক্টরকে অনুপ্রাণিত করতে অনুষ্ঠিত হয়েছে লিডারশীপ সামিট।

উন্নয়ন বিষয়ক প্যানেল আলোচনা, কৌশলগত নেতৃত্ব, বাংলাদেশ নাও (এখন বাংলাদেশ) প্ল্যাাটফর্ম এর সুচনা সহ মোট ছয়টি সেশন ছিল এবারের লিডারশীপ সামিটে। ‘লিডারশীপ মাইন্ডসেট এন্ড ইটস ইমপ্যাক্ট অন বিজনেস ডিসিশনস’ এই শিরোনামে সামিটের প্রথম সেশনটি পরিচালনা করেছেন ফিলিপাইন ভিত্তিক গ্লোবাল এক্সিকিউটিভ কোচ এন্ড লার্নিং ফ্যাসিলিটেটর অফ হিউম্যান ক্যাপিটাল মি. বেথ ম্যাকডোনাল্ড। বেথ জাপান, চীন এবং ফিলিপাইনে কর্পোরেট লিডারশীপ উন্নয়ন বিষয়ে দীর্ঘদিন ধরে প্রশিক্ষক হিসেবে কাজ করছেন। তিনি ফরচুন ৫০০ কোম্পানিসহ বিভিন্ন বড় প্রতিষ্ঠানে প্রায় ৩০ বছরেরও বেশি সময় ধরে কাজ করেছেন।

IMG_2227

ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ পরিচালনা করেছেন ‘ইন কনভারসেশন উইথ স্যার আবেদ’। এই সেশনে স্যার ফজলে হাসান আবেদ তুলে ধরবেন তার দীর্ঘ ক্যারিয়ারের নানা কঠিন চ্যালেঞ্জ। বিশ্বের সবচেয়ে বড় বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাক গড়ে তোলা এবং কিভাবে তার বিস্তৃতি, সেসব বিষয়ে নানা দিক ছিল এই সেশনে।

বাংলাদেশের সবচেয়ে বড় টেলিকম অপারেটর গ্রামীণফোনের সিইও মি. ভিভেক শুদ আলোকপাত করেছেন তার দীর্ঘ বাইশ বছরের ক্যারিয়ারে বিভিন্ন ব্র্যান্ড কর্পোরেট প্রতিষ্ঠানে কাজ করার অভিজ্ঞতা নিয়ে।

বাংলাদেশের প্রেক্ষিতে অনুপ্রেরনামূলক বিষয় এবং উন্নয়ন সম্পর্কিত গুরুত্বপূর্ণ ক্ষেত্র নিয়ে বিশেষ সেশন পরিচালনা করেছেন মি. আতা সাফদার; ব্যবস্থাপনা পরিচালক, রেকিট বেনকিজার থাইল্যান্ড, ফিলিপাইন এবং ইন্দো-চীন।

ডেপুটি কমান্ডিং জেনারেল অফ ইউএস আর্মি অফ এশিয়া প্যাসিফিক,  মেজর জেনারেল রিচার্ড এম বার আলোচনা করেছেন আর্ট অফ লিডারশীপ বিষয়ে। থ্রাইভ ল্যাবস এর প্রতিষ্ঠাতা প্রিয়া পার্কার পরিচালনা করেছেন সামিটের শেষ সেশনটি। ইউএস, ইন্ডিয়া এবং মধ্য প্রাচ্যে ট্র্যাক-টু ডিপ্লোম্যাসির অভিজ্ঞতা সমৃদ্ধ প্রিয়া পার্কার উদ্ভাবন ও ভিশন বিষয়ে আলোচনা করেছেন।

সামিটের  প্রতিটি সেশনই ছিল নানা কেস স্টাডি আর চ্যালেঞ্জ পার করার বিষয়ে গ্রুপ আলোচনা। সব মিলে বাংলাদেশের কর্পোরেট ক্ষেত্রে এক নতুন অধ্যায়ের সুচনা করেছে লিডারশীপ সামিট।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন