বাংলাদেশে স্যামসাং স্মার্ট ক্যামেরা

বাংলাদেশে স্যামসাং স্মার্ট ক্যামেরা

ঢাকার রূপসী বাংলা হোটেলে জুলাই ১৬, ২০১২ তারিখে এক অনুষ্ঠানের মাধ্যমে স্যামসাং ইলেকট্রনিক বাংলাদেশ ব্রাঞ্চ অফিস আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের বাজারে নিয়ে এলো বিল্ট-ইন ওয়াই-ফাই সম্বলিত “স্যামসাং স্মার্ট ক্যামেরা”।

হোটেল রূপসী বাংলায় আয়োজিত এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ ব্রাঞ্চ অফিসের ব্যবস্থাপনা পরিচালক সি এস মুন এবং স্যমসাং এর একমাত্র বাংলাদেশী পরিবেশক স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মো: জহিরুল ইসলাম।

স্যামসাং এর স্মার্ট টিভি, ব্লু-রে প্লেয়ার, পার্সোনাল কম্পিউটার, স্মার্ট ফোন ও ট্যাবলেট এর পর স্মার্ট ক্যামেরার উদ্বোধন একটি অভিনব সম্মিলিত ইকোসিস্টেম এর সৃষ্টি করেছে। স্মার্ট ক্যামেরার যে মডেলগুলো উদ্বোধন করা হয়েছে সেগুলো হলো ডব্লিউবি১৫০এফ, এসটি২০০এফ এবং ডিভি৩০০এফ।

উদ্বোধনী অনুষ্ঠানে সি এস মুন বলেন, “ক্যামেরা বাজারে আমাদের আরো বিনিয়োগের সিদ্ধান্ত সুপরিকল্পিত। কোন ধরনের কনটেন্ট তৈরির প্রথম ধাপ হচ্ছে ক্যামেরা। আর আমাদের স্মার্ট ক্যামেরাগুলোতে ওয়াই-ফাই কানেকটিভিটি যোগ করার পর আমরা এমন সব গ্রাহকদের কাছে স্যামসাংকে উপস্থাপন করছি যারা অত্যাধুনিক প্রযৃুক্তি ব্যবহার করতে আগ্রহী। এই ক্যামেরাগুলো ব্যবহার করার পর তারা স্যামসাং এর অন্যান্য পণ্য ব্যবহারেও আগ্রহী হবে বলে আমাদের ধারনা।”

স্যামসাং ইলেকট্রনিক বাংলাদেশ ব্রাঞ্চ অফিস এর মার্কেট কমিউনিকেশনস-আইটি এর ম্যানেজার এম বি কাইয়ুম (রোমেল) এই অত্যাধুনিক ক্যামেরাগুলোর উপর একটি প্রেজেন্টেশন করেন এবং এর পর উপস্থিত সকলের জন্য একটি এ/ভি প্রদর্শন করা হয়।

স্যামসাং ইলেকট্রনিক বাংলাদেশ ব্রাঞ্চ অফিস এর সেলস অ্যান্ড মার্কেটিং-আইটি এর ম্যানেজার মোহম্মদ এনামুল হক বলেন,“স্যামসাং এর স্মার্ট ক্যামরো এর প্রযুক্তি সত্যিই অভিনব। ব্যবহারকারীরা যেমন করে তাদের ক্যামেরা ব্যবহার করে, আমরা তা পরিবর্তন করতে চেয়েছি। আর আমাদের গ্রাহকেরা যেভাবে চায় ঠিক সেভাবে আমরা আমাদের পণ্য উপস্থাপন করেছি।”

ওজনে হাল্কা ও মজবুত ১৮এক্স অপটিকাল জুম এর ১৪.২ মেগাপিক্সেল ডব্লিউবি১৫০এফ ভ্রমনের সময় অত্যন্ত নির্ভরযোগ্য সঙ্গী। খুবই স্লিম এসটি২০০এফ তে রয়েছে ১৬ মেগাপিক্সেল সেন্সর এবং ১০ এক্স অপটিকাল ৩.৫ মি:মি: জুম লেন্স যা কিনা ২৭-২৭০মি:মি: এর সমমানের।

স্যামসাং ডিভি৩০০এফ ক্যামেরাটি তৈরি করা হয়েছে স্যামসাং এর জনপ্রিয় ডুয়াল ভিউ ক্যামেরার আদলে। সেলফ পোর্ট্রটে তোলার সুবিধার্থে ক্যামেরাটির সামনে রয়েছে ১.৫ ইঞ্চি এলসিডি ডিস্পে। স্যামসাং ইলেকট্রনিক্স কোম্পানি লিমিটেড সেমিকন্ডাক্টর, টেলিকমিউনিকেশনস্, ডিজিটাল মিডিয়া এবং ডিজিটাল কনভার্জেন্স টেকনোলজিতে বিশ্বের শীর্ষস্থানীয় অবস্থানে রয়েছে স্যামসাং ইলেকট্রনিক্স যার ২০১১ সালের সর্বমোট বিক্রয় ১৪৩.১ বিলিয়ন মার্কিন ডলার।

বিশ্বের ৭২টি দেশে ১৯৭টি অফিসে প্রায় ২০৬০০০ কর্মী কর্মরত রয়েছে। স্যামসাং ইলেকট্রনিক্স দুটি পৃথক প্রতিষ্ঠান পরিচালনার মাধ্যমে ৯টি স্বনির্ভর বিজনেস ইউনিটের মধ্যে সমন্বয় সাধন করছে। এ ইউনিটগুলো হল: ডিজিটাল মিডিয়া এ্যান্ড কমিউনিকেশনস, যার আওতায় রয়েছে ভিজুয়্যাল ডিসপ্লে, মোবাইল কমিউনিকেশনস্, টেলিকমিউনিকেশন সিস্টেমস্, ডিজিটাল এ্যাপ্লায়েন্সেস্, আইটি সল্যুশানস্ ও ডিজিটাল ইমেজিং। আর ডিভাইস সল্যুশনের আওতায় রয়েছে মেমোরি সিস্টেম এলএসআই ও এলইডি। ২০১১ এর ডো জোনস এর সাসটেইনাবিলিটি ইনডেক্স অনুসারে অর্থনৈতিক, পরিবেশ ও সামাজিক েেত্র শীর্ষস্থানীয় শিল্প কর্মকান্ডের জন্য স্বীকৃতি পায়।

উল্লেখ্য, স্যামসাং এর স্মার্ট ক্যামেরা সহ সকল মডেলের ক্যামেরা শুধুমাত্র স্মার্ট টেকনোলজিস এর অনুমোদিত ডিলার প্রতিষ্ঠানসমূহে পাওয়া যাবে। নতুন উদ্বোধন হওয়া এই মডেলগুলোর মধ্যে ডিভি৩০০এফ মডেলের দাম ১৯৫০০ টাকা, এসটি২০০এফ মডেলের দাম ১৮৫০০টাকা এবং ডব্লিউবি১৫০এফ এর দাম ২৩,০০০ টাকা।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন